ব্রেকিং:
ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার সুইস ব্যাংকে তারেকের অ্যাকাউন্টে দেড় হাজার কোটি টাকা মাঠে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি প্রবাসীর স্ত্রীকে অচেতন করে নগ্ন ভিডিও ধারণ, গ্রেফতার ২ শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

নোয়াখালীতে অধ্যক্ষের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

নোয়াখালীর চাটখিল উপজেলার সোমপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মহি উদ্দিনের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ হয়েছে। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে সর্বস্তরের শিক্ষক সমাজের ব্যানারে কলেজ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

অধ্যক্ষ আবু জাফর হারুনের সভাপতিত্বে ও শিক্ষক ফেরদৌস আক্তারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সোনাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, বাকসিস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মতিন উদ্দিন আহমেদ, অধ্যক্ষ শহিদুল ইসলামসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, অধ্যক্ষ মহি উদ্দিন একজন মুক্ত চিন্তা ও অস্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং অন্যায়ের বিরুদ্ধে স্বোচ্ছার ব্যক্তি। তিনি অন্যায়ের বিরুদ্ধে সব সময় কথা বলতেন, তারই জের ধরে স্থানীয় যুবলীগ নেতা মাঈন উদ্দিন শাহিন গত ৩০ জুলাই রাতে অধ্যক্ষ মহি উদ্দিনের ওপর অর্তকিত হামলা চালায়। হামলাকারী অধ্যক্ষকে এলোপাতাড়ি পিটিয়ে জখম ও মাথায় আঘাত করে হত্যার চেষ্টা করে।

বক্তারা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেপ্তারকৃত মাঈন উদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।