ব্রেকিং:
নিহতদের পরিবারকে ২ লাখ করে সহায়তা দেবে শ্রম মন্ত্রণালয় নাসিরনগরে বাড়িঘর ভাঙচুর-লুটপাট, বিএনপি নেতা মামুন কারাগারে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিতেই দুর্ঘটনা চাঁদপুরে দোকান থেকে ১৬ লাখ টাকার মোবাইল চুরি বিকট শব্দে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদ ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

চিংড়ি মাছে জেলি, নোয়াখালী পৌর বাজারে দুই ব্যবসায়ীর কারাদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

নোয়াখালী পৌর বাজারে অভিযান চালিয়ে বিষাক্ত জেলি মিশ্রিত ১২০ কেজি চিংড়ি মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ঘটনায় জড়িত থাকায় আতিকুল ইসলাম ও ইসমাইল হোসেন নামের দুই মাছ ব্যবসায়ীকে ৭দিন করে বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে। জব্দকৃত মাছগুলো মাটিতে পূঁতে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী জেলা শহরের পৌর বাজারে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ। অভিযানে সহযোগিতা করেন জেলা মৎস্য কার্যালয় ও সুধারাম মডেল থানা পুলিশ।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পৌর বাজারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় বাজারে বিভিন্ন মাছের দোকানে অভিযান করা হয়। অভিযানকালে মাছ ব্যবসায়ী আতিকুল ও ইসমাইল চিংড়ি মাছের মধ্যে জেলি ডুকিয়ে ওজন বাড়িয়ে মাছ বিক্রির অভিযোগ পাওয়া যায়। পরে তাদের মাছগুলো পরীক্ষা করে অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের উভয়কে ৭ দিনের কারাদ- প্রদান করা হয়। পরে জব্দকৃত জেলি মিশানো মাছগুলো মাটিতে ফুঁতে ধ্বংস করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ জানান, মাইজদী পৌর বাজারে চিংড়ি মাছের ওজন বাড়ানোর জন্য ঝেলি ঢুকিয়ে মাছ বিক্রি করে আসছে বিভিন্ন অসাধু ব্যবসায়ীরা। এমন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। দ-ের পাশাপাশি মাছে কোন প্রকার ক্ষতিকর রং বা কেমিক্যাল মিশানোর বিষয়ে সকল মাছ ব্যবসায়ীকে সাবধান করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।