ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

চিংড়ি মাছে জেলি, নোয়াখালী পৌর বাজারে দুই ব্যবসায়ীর কারাদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ আগস্ট ২০২২  

নোয়াখালী পৌর বাজারে অভিযান চালিয়ে বিষাক্ত জেলি মিশ্রিত ১২০ কেজি চিংড়ি মাছ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ঘটনায় জড়িত থাকায় আতিকুল ইসলাম ও ইসমাইল হোসেন নামের দুই মাছ ব্যবসায়ীকে ৭দিন করে বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে। জব্দকৃত মাছগুলো মাটিতে পূঁতে ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী জেলা শহরের পৌর বাজারে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ। অভিযানে সহযোগিতা করেন জেলা মৎস্য কার্যালয় ও সুধারাম মডেল থানা পুলিশ।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার পৌর বাজারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় বাজারে বিভিন্ন মাছের দোকানে অভিযান করা হয়। অভিযানকালে মাছ ব্যবসায়ী আতিকুল ও ইসমাইল চিংড়ি মাছের মধ্যে জেলি ডুকিয়ে ওজন বাড়িয়ে মাছ বিক্রির অভিযোগ পাওয়া যায়। পরে তাদের মাছগুলো পরীক্ষা করে অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের উভয়কে ৭ দিনের কারাদ- প্রদান করা হয়। পরে জব্দকৃত জেলি মিশানো মাছগুলো মাটিতে ফুঁতে ধ্বংস করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ জানান, মাইজদী পৌর বাজারে চিংড়ি মাছের ওজন বাড়ানোর জন্য ঝেলি ঢুকিয়ে মাছ বিক্রি করে আসছে বিভিন্ন অসাধু ব্যবসায়ীরা। এমন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। দ-ের পাশাপাশি মাছে কোন প্রকার ক্ষতিকর রং বা কেমিক্যাল মিশানোর বিষয়ে সকল মাছ ব্যবসায়ীকে সাবধান করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।