ব্রেকিং:
হলি আর্টিসানের জঙ্গি হামলায় বন্ধুত্বপূর্ণ সম্পর্কে প্রভাব পড়েনি জঙ্গি দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ: র‌্যাব ডিজি চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরিতে গুরুত্ব দিতে হবে পর্দার আড়াল থেকে বেরিয়ে সক্রিয় হচ্ছে জামায়াত দ্বাদশ নির্বাচনে ইসরায়েলের সহযোগিতা চায় বিএনপি ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ বাংলাদেশের ক্রিকেটাররা হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড়
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

সহপাঠীদের বিক্ষোভে পণ্ড হলো কিশোরীর বাল্যবিয়ে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

নোয়াখালীর চাটখিলে সহপাঠীদের বিক্ষোভে এক কিশোরীর (১৬) বাল্যবিয়ে পণ্ড হয়ে গেছে।

বুধবার (২২ জুন) দুপুরের দিকে উপজেলার ৪ নম্বর বদলকোট ইউনিয়নে মধ্য বদলকোট গ্রামে এ ঘটনা ঘটে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম মোসা বিষয়টি জানিয়েছেন।

ইউএনও জানান, বদলকোট ইউনিয়নের দারুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক শিক্ষার্থীর বিয়ে হচ্ছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ওই কিশোরীর সহপাঠীরা তার বিয়ের খবর শুনে লাল নিশানা হাতে তার বাড়িতে বিয়ে বন্ধের দাবিতে বিক্ষোভ করে। এরপর থানা-পুলিশের কয়েকজন সদস্য নিয়ে কনের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতে কম বয়সে বিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে কনের বাবাকে ২ হাজার ও বর পক্ষকে ৮ হাজার টাকা অর্থদণ্ড করেন। পরে মেয়ে প্রাপ্তবয়স্ক হওয়ার আগে বিয়ে দেবেন না মর্মে মুচলেকাও দেয় তার পরিবার।

ইউএনও আরও জানান, মানুষ আরও সচেতন হলে বাল্যবিয়ে শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব। একইসঙ্গে উপস্থিত সকলকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে জানানোর সঙ্গে সঙ্গে বাল্যবিয়ের ঘটনা ঘটলে তাকে জানানোর অনুরোধ করেন প্রশাসনের এই কর্মকর্তা।