ব্রেকিং:
হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা ঢাকাসহ যে ৫ জেলার বাইরে যেতে পারবে না রাইডশেয়ারিং মোটরসাইকেল
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ মে ২০২২  

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ফেসবুকে পোস্ট করা ছবিতে ‘হা হা’ দেওয়ায় দফায় দফায় হামলা চালিয়ে অর্ধশতাধিক দোকান ও গাড়ি ভাঙচুর করেছে কিশোর গ্যাং সদস্যরা।

রোববার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত চরকাঁকড়া ইউনিয়নের রাস্তার মাথা এলাকায় এ হামলার ঘটনা ঘটে। বুধবার ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ঘটনায় মামলার পর পুলিশ অভিযান চালিয়ে মেহেদি হাসান হৃদয় ও রমজান আলী রিয়াদ নামের দুজনকে গ্রেফতার করেছে। হৃদয় বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের নুরুল হুদার ছেলে এবং রিয়াদ একই এলাকার আজিজুল হকের ছেলে।
 
স্থানীয়রা জানান, রোববার মেহেদি হাসান হৃদয়ের একটি ফেসবুক পোস্টে হা হা ইমোজি দেন শুভ নামের একজন। বিষয়টির ব্যাপারে তাকে জিজ্ঞাসা করতে গেলে দুই পক্ষে সংঘর্ষ বাধে। পরে কিশোর গ্যাং সদস্যরা অস্ত্র নিয়ে হামলা চালিয়ে পেশকারহাট রাস্তার মাথার ১৫টি দোকান, ছয়টি সিএনজিচালিত অটোরিকশা, দুটি ব্যাটারিচালিত অটোরিকশা ও চারটি মোটরসাইকেল ভাঙচুর করে।

ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পেশকারহাট রাস্তার মাথার বাজার কমিটির সভাপতি নজরুল ইসলাম বাহাদুর।
 
খবর পেয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আকরামুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সিসি টিভির ফুটেজ দেখে সন্ত্রাসীদের গ্রেফতারের আশ্বাস দেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) এসএম মিজানুর রহমান জানান, এ ঘটনায় ১৮ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। অভিযুক্ত দুজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।