ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

নোয়াখালীতে সরকারি চাল পাচারের সময় গ্রেফতার ২

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০২২  

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ২০০ কেজি চাল খোলাবাজারে বিক্রির জন্য পাচারকালে ডিলারসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। নোয়াখালীর কবিরহাটে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১২ মে) সন্ধ্যায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অ.দা) মোহাম্মদ ছালেহ উদ্দিনের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- ১০ টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মো. হাফিজ উল্যাহ ওরফে শেখ সাহেব (৩৩)। তিনি কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের হাঁসদি গ্রামের মো. শরিয়ত উল্যাহর ছেলে। অপরজন একই এলাকার মৃত আবদুর রবের ছেকে রিকশাচালক মো. দেলোয়ার হোসেন (৩৭)।

এ তথ্য নিশ্চিত করেছেন কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম।

তিনি বলেন, ভোরে রিকশাচালক দেলোয়ার ২০০ কেজি (চার বস্তা) সরকারি চাল নিয়ে যাচ্ছিলেন।
এসময় এলাকার লোকজন চালের বস্তা আটক করে পুলিশে খবর দেয়।

পরে পুলিশ এসে দেলোয়ারকে আটক করে থানায় নিয়ে যায়। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে ডিলার মো. হাফিজ উল্যাহকে করা হয় আটক।

কবিরহাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অ.দা) মোহাম্মদ ছালেহ উদ্দিন বলেন, ওই ডিলারের বিরুদ্ধে আগেও চাল পাচারের অভিযোগ ছিল। প্রমাণের অভাবে তখন ব্যবস্থা নেওয়া যায়নি। এবার হাতেনাতে প্রমাণ পেয়ে করা হয়েছে মামলা।

এর আগে গত ২৫ এপ্রিল বাটইয়া ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফের দুই টন চাল চুরি হয়ে যায়। পরে ২৭ এপ্রিল ইউপি সচিব আবদুল কাইয়ুমের দায়ের করা মামলায় গ্রামপুলিশ হারুনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন শাহীনকে শোকজ করে তিন সদস্যের তদন্ত কমিটি করেছে উপজেলা প্রশাসন।