ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কোম্পানীগঞ্জে বিএনপির ইফতার মাহফিলে সংঘর্ষ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির ইফতার মাহফিলে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হননি।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সিনিয়র ফাজিল মাদরাসার সামনে একটি নির্মাণাধীন বহুতল ভবনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী সাবেক এমপি হাসনা জসিম উদ্দিন মওদুদের অনুসারীদের সঙ্গে উপজেলা বিএনপির সদস্য ফখরুল ইসলামের অনুসারীদের মধ্যে বিরোধ চলছিল। এর জের ধরে তিনদিন আগে একইস্থানে ইফতার মাহফিলের ঘোষণা দেয় উপজেলা বিএনপি বিবদমান দুই গ্রুপ।

পরে জেলা বিএনপির নেতাদের হস্তক্ষেপে একসঙ্গে দুই গ্রুপের ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে উপজেলা বিএনপির সদস্য ফখরুল ইসলাম স্টেজে ওঠার সময় তার পক্ষে স্লোগান দেন অনুসারীরা। এতে হাসনা জসিম উদ্দিন মওদুদের অনুসারীরা বাধা দেন।

এ নিয়ে কথা কাটাকটির একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই গ্রুপের অনুসারীরা। এ সময় একটি ককটেল বিস্ফোরণ, একটি সিএনজিচালিত অটোরিকশা ও একটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। পরে হাসনা মওদুদের অনুসারীরা ইফতার মাহফিল থেকে চলে যান। এছাড়া ফখরুল অনুসারীদের অংশগ্রহণে ইফতার মাহফিল সম্পন্ন হয়।

বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক নূর উদ্দিন ফাহাদ বলেন, আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিএনপির দুই গ্রুপ। পরে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।