ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় এবার সেনাবাহিনী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২  

ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে আইনশৃঙ্খলা বাহিনীর টহল আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। ক্যাম্পের বাইরে সেনাবাহিনীর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী একসঙ্গে কাজ করবে, অভিযান চালাবে।  

রবিবার (১০ এপ্রিল) বল প্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির চতুর্থ সভা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য ব্রিফিংয়ে জানিয়েছেন।
তিনি বলেন, রোহিঙ্গারা যাতে ক্যাম্পের বাইরে অনুমতি ছাড়া বের হতে না পারে সে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্প এলাকায় জন্মহার কমানোর পদ্ধতি গ্রহণের বিষয়ে প্রচারণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাম্পের বাইরে এবং ভেতরে মাদক ব্যবসা বন্ধ করতে কঠোর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তিনি আরও জানান, কোভিডে অর্থনৈতিক সমস্যার কারণে হঠাৎ করেই ছিনতাই বেড়ে গেছে রাজধানীতে।  এটা এখন সরকারের নিয়ন্ত্রণে আছে। যারা ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল তাদের চিহ্নিত করা হয়েছে। মানুষকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান তিনি। দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা এখন ভালো আছে বলে মন্তব্য করেন তিনি।