ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় এবার সেনাবাহিনী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২  

ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে আইনশৃঙ্খলা বাহিনীর টহল আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। ক্যাম্পের বাইরে সেনাবাহিনীর সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী একসঙ্গে কাজ করবে, অভিযান চালাবে।  

রবিবার (১০ এপ্রিল) বল প্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির চতুর্থ সভা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ তথ্য ব্রিফিংয়ে জানিয়েছেন।
তিনি বলেন, রোহিঙ্গারা যাতে ক্যাম্পের বাইরে অনুমতি ছাড়া বের হতে না পারে সে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্প এলাকায় জন্মহার কমানোর পদ্ধতি গ্রহণের বিষয়ে প্রচারণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্যাম্পের বাইরে এবং ভেতরে মাদক ব্যবসা বন্ধ করতে কঠোর হওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তিনি আরও জানান, কোভিডে অর্থনৈতিক সমস্যার কারণে হঠাৎ করেই ছিনতাই বেড়ে গেছে রাজধানীতে।  এটা এখন সরকারের নিয়ন্ত্রণে আছে। যারা ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল তাদের চিহ্নিত করা হয়েছে। মানুষকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান তিনি। দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা এখন ভালো আছে বলে মন্তব্য করেন তিনি।