ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে হাতিয়ায় ফুটবল টুর্ণামেন্ট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

মাইকিং করে প্রকাশ্যে হাজার হাজার দর্শক একত্রিত করে ফুটবল খেলার আয়োজনের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

বুধবার বিকেলে হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের নিমতলা এলাকায় এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন জাতীয় সংসদের নোয়াখালী-৬ আসনের আওয়ামী লীগের এমপি আয়েশা আলীর ছেলে আশিক আলী।

জানা যায়, হাতিয়া জাহাজমারা ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম বিল্লার নেতৃত্বে একটি প্রভাবশালী মহল জাহাজমারা নিমতলীতে আশিক আলী অমি গোল্ডকাপ টুর্ণামেন্টের আয়োজন করে।

এ টুর্ণামেন্ট ঘিরে গত দু’দিন যাবত মাইকিংসহ নানা প্রচার চালায় উদ্যোক্তারা। এতে হাজার হাজার দর্শক জড়ো হয় উক্ত মাঠে। সরকার দেশে ওমিক্রন বৃদ্ধির ফলে স্কুল-কলেজসহ সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়। তার পাশাপাশি সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি রক্ষা করে এক শ’ মানুষের অধিক সমাগম নিষিদ্ধ ঘোষণা করেছেন। কিন্তু সরকারি বিধি লঙ্গন করে মাইকিংয়ের মাধ্যমে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাজার হাজার মানুষ দর্শকের সমাগম করানো হয়। প্রতি টিকিট ১০০ এবং ২০০ টাকা করে বিক্রির মাধ্যমে খেলার আয়োজন করলে ও প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

এদিকে সন্ধ্যার পর উক্ত মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানাগেছে। জাহাজ মারা ইউপির চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম বিল্লার ফোনে কথা বলার চেষ্টা করা হয়, কিন্তু তিনি রিসিভ না করায় তার মতামত নেয়া যায়নি।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বলেন বিষয়টি তার জানা নেই এবং তার কাছ থেকে কেউ অনুমতি নেয়নি।

নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, এ ব্যাপরে আইনগত ব্যবস্থা নেয়া হবে।