ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে স্বতন্ত্র মেয়র প্রার্থী ভিপি কিরণের নির্বাচনী ইশতেহার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

নোয়াখালীর রাজনীতির অন্যতম হটস্পট নোয়াখালী পৌরসভায় মেয়র প্রার্থীগণের উৎসবমুখর নির্বাচনী প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে। পেস্টুন-ব্যানারে ও নির্বাচনী সংগীত ছেয়ে গেছে সর্বত্রই। পৌরসভায় ২০১৬ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দায়িত্বে ছিলেন বর্তমান মেয়র সরকার দলীয় নৌকা প্রতীকের প্রার্থী শহীদ উল্যাহ খান সোহেল।

এদিকে সাবেক ছাত্রদের ভিপি ও বিএনপির সাংগঠনিক সম্পাদক আরেক হেভিওয়েট সহিদুল ইসলাম কিরন স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে কম্পিউটার প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

কম্পিউটার প্রতীকের ভিপি কিরণের ভোটারদের মাঝে তার নির্বাচনী ইচতেহার ঘোষণা করেন। তিনি মেয়র নির্বাচিত হলে বিদেশি অর্থায়নে বরাদ্দকৃত পৌরসভার মাধ্যমে প্রান্তিক মহিলাদের সহযোগিতা আগের চেয়ে দ্বিগুন বাড়ানোর ব্যবস্থা করবে।

নোয়াখালী পৌরসভার বিভিন্ন বাজারে ইতিপূর্বে ভাঙনের ফলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পর্যায়ক্রমে পূনর্বাসন করবে । নোয়াখালী পৌর এলাকার যানজট নিরসনে পৌরসভার বিকল্প সড়ক চালু করবে। পৌর এলাকায় বেকার যুবকদের জন্য বিশেষ কর্মসংস্থান প্রকল্প চালু করবে। 

পৌরবাসীর জন্য সকল ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা সেবা দানের ব্যবস্থা গ্রহণ পৌর এলাকার অসহায় নারী-পুরুষ ও শিশুদের সাহায্যের জন্য বিশেষ ফান্ডের ব্যবস্থা করা হবে।

ড্রেনেজ ব্যবস্থাসহ জলাবদ্ধতা দূরীকরণের জন্য দ্রুত ওন কার্যকর পরিকল্পনা গ্রহণ ও যত্রতত্র পড়ে থাকা ময়লা আবর্জনা দ্রুত অপসারণের জন্য পরিচ্ছন্ন কর্মীর সংখ্যা বৃদ্ধিসহ মনিটরিং এর ব্যবস্থা করবে বলে জানান। 

তিনি পৌর এলাকায়. বিশুদ্ধ খাওয়ার পানি সরবরাহ বৃদ্ধি ও পয়ঃনিষ্কাষন ব্যবস্থা গ্রহণে কার্যকর ব্যবস্থা করে আধুনিক নগরায়নের লক্ষ্যে পরিকল্পিত অবকাঠামো নির্মাণে পরিকল্পনা গ্রহণ করবে।পৌর পার্কে মানসম্মত জনবান্ধব পরিবেশ দ্রুত গড়ে তুলবে এবং.সালিশ বানিজ্য , চাঁদাবাজি , মাদক মুক্ত , জবাবদিহিতা মূলক মানবিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করার কথা বলেন।

তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, ইশতেহারে উল্লেখিত সেবা গুলো দিতে আপনারা (জনগণ) পেতে কেন্দ্রে গিয়ে নিজ দায়িত্বে ভোট প্রদান করুন , একজন ভালো মেয়র নির্বাচিত করার  দায়িত্ব আপনাদের বিবেচনায় ছেড়ে দিলাম।