ব্রেকিং:
টেলিটকে ফাইভ-জির গতি উঠলো সেকেন্ডে ১৫১২ এমবিপিএস ভোটকেন্দ্রে টাকা দিতে মেয়রের জোরাজুরি, নিল না পুলিশ আগামী দুই অধিবেশনের মধ্যে ইসি গঠনের আইন আসছে: আইনমন্ত্রী স্থায়ী কমিটির ভূমিকায় সন্দিহান বিএনপির কর্মীরা দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ১৬ জন আহত আজও রাস্তায় শিক্ষার্থীরা, চেক করছে ড্রাইভিং লাইসেন্স ওমিক্রন নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন: ডব্লিউএইচওর প্রধান বিজ্ঞানী কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সচেষ্ট: আইসিটি প্রতিমন্ত্রী খালেদার চিকিৎসা নিয়ে নেতা-চিকিৎসকদের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ তারেক বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী জাল ভোট দিতে এসে ধরা, ছয় মাসের জেল ইয়াবা দেখে ফেলায় সহপাঠীকে নৃশংস হত্যা সমুদ্র দূষণে শাস্তি বাড়িয়ে সংসদে বিল পাস পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি, মিলবে বিআরটিসি বাস সার্ভিস ৮৩ শতাংশ নারীই মনে করেন ‘বউ পেটানো ঠিক’ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেহব্যবসা করে চালিয়েছেন পড়াশোনা, জিতেছেন সুন্দরী প্রতিযোগিতায় যে কারণে পেছাল আবরার হত্যা মামলার রায়
  • সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

প্রবাসী বড় ভাইয়ের এসএসসি পরীক্ষা দিতে গিয়ে ছোট ভাই কারাগারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

নোয়াখালীর বেগমগঞ্জে প্রবাসী বড় ভাইয়ের হয়ে এসএসসি পরীক্ষা দিতে গিয়ে মো. ছালাউদ্দিন নামে এক ছোটভাই আটক হয়েছেন। পরে তাকে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বেলা ১১টার দিকে জমিদার হাট বিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জের ইউএনও শামসুন নাহার।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. ছালাউদ্দিন নামের এক ভুয়া এসএসসি পরীক্ষার্থীকে আটক করি। তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড হিসেবে তিনি বড় ভাই জহির উদ্দিনের পরীক্ষা দিচ্ছিলেন। পরে আইন অনুযায়ী তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, আটক মো. ছালাউদ্দিন নরোত্তমপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ও বেগমগঞ্জ উপজেলার শরিফপুর ইউপির খানপুর গ্রামের অলি উল্যাহর ছেলে। তার বড় ভাই জহির উদ্দিন সৌদি আরবে থাকায় প্রক্সি দিয়ে আসছিলেন তিনি।

জমিদারহাট বিএন উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মহিন উদ্দিন বলেন, এই কেন্দ্রে নয়টি বিদ্যালয়ের এক হাজার ২৫০ শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিচ্ছে। এই ছেলেটা কীভাবে বড় ভাইয়ের পরীক্ষা দিচ্ছে তা আমাদের জানা ছিল না। হলে দায়িত্বরত শিক্ষকদের অবহেলা থাকতে পারে।