ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

চৌমুহনীতে মন্দির হামলায় নিহতদের আর্থিক সহায়তা ও ৯ আসামী গ্রেফতার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২১  

নোয়াখালীর চৌমুহনীতে হামলায় নিহত যতন সাহা ও প্রান্ত দাসের পরিবার ও ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারের জন্য নোয়াখালী- ৪ (সদর-সুর্বর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী  ৯লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছেন ।
 এদিকে মন্দির, পূজা মন্ডপ ও বাড়ি ঘরে হামলার সাথে জড়িত থাকার অভিযোগে ৭টি মামলায় ৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ১১টার দিকে   এমপি একরামূল করিম চৌধুরী প্রথমে  নিহত দুই পরিবারের স্বজনদের খোঁজ খবর নেন এবং তাদের সঙ্গে কিছু সময় কাটান।

 তাদের দুই পরিবারের- প্রতি পরিবারকে দুই লাখ টাকা করে অনুদান দেন। পরে তিনি কয়েকটি মন্দির পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পাঁচটি মন্দিরে চারলাখ টাকা অনুদান দেন। এসময় এমপি একরামুল করিম চৌধুরীর সাথে জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যা, নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান সামছুদ্দীন জেহান, জেলা যুবলীগের আহবায়ক ইমন ভট্ট, যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লব সহ দলের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমপি এশরামুল করিম চৌধুরী বলেন, হামলাকারী যেই হোক ভিডিও ফুটেজ দেখে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। তিনি দলীয় নেতাকর্মীদের সব সময় অসহায়দের পাশে থাকারও নির্দেশ দেন।
 
এদিকে বেগমগঞ্জের চৌরাস্তায় নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামে এক সংবাদ সম্মেলনে সিপিসি র‌্যাব-১১ এর লক্ষীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান,ঘটনার সময়  সিসি টিভি ফুটেজ ও ভিডিও স্থীরচিত্রের মাধ্যমে সনাক্ত পূর্বক সনাতন ধর্মালম্বীদের বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় রুজুকৃত  ৭টি মামলার  ৯জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনায় জড়িত থাকার  কথা স্বীকার করেন। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

 গ্রেফতারকৃতরা হলেন-সোহরাব  হোসেন ,মানু,হারুন অর রশিদ, নিজাম উদ্দিন,রাসেল, আবদুল মোতালেব বাবুল,সাহাদাত হোসেন,গোলাম কিবরিয়া, আনোয়ারুল আজিম।  গ্রেফতারকৃতরা প্রত্যেকেই বেগমগঞ্জ উপজেলাসহ আশপাশ এলাকার  বাসিন্দা।