ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ভেঙে পড়া কালভার্টে চলছে ভারী যানবাহন,ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা।

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

নোয়াখালীর চাটখিল উপজেলার কড়িহাটি পশ্চিম বাজার সংলগ্ন (চাটখিল-কড়িহাটিবাজার সড়ক) সড়কে একটি বক্স কালভার্টের বেশকিছু অংশ ভেঙে পড়েছে। ভেঙে যাওয়া অংশের কারণে দুর্ঘটনা এড়াতে সতর্কতা চিহ্ন হিসেবে ‘লালপতাকা’ টানিয়ে দিয়েছে স্থানীয়রা।এ অবস্থায় ওই পাকা সড়কে চলাচলকারী যানবাহন এবং দুর্ভোগ পোহাতে হচ্ছে।এক মাস থেকে এ অবস্থা চলছে, অথচ এই সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করেন উপজেলার কড়িহাটিবাজারে আশেপাশের কয়েক গ্রামের মানুষ।

জানা গেছে, রোড পারমিট না থাকা সত্ত্বেও গ্রামীণ এই পাকা সড়ক দিয়ে অতিরিক্ত মালপত্র নিয়ে অবৈধভাবে ট্রাক, ট্রাক্টর, চলাচল করে। এতে ওই সড়কের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বৃষ্টির কারণে উপজেলার কাড়িহাটিবাজারের পশ্চিম পাশের বক্স কালভার্টটির একটি অংশ ভেঙে পড়ে।

সড়ক পথে চাটখিল থেকে পার্শ্ববর্তী সোনাইমুড়ী উপজেলার সঙ্গে অতিদ্রুত সংযোগ স্থাপন করা এই সড়ক দিয়ে আশপাশের অত্যন্ত কয়েক মানুষ যাতায়াত করে। কিন্তু বক্স কালভার্টটির এক পাশের অংশ ভেঙে পড়ার কারণে যানবাহন নিয়ে চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে। যেকোনো সময় কালভার্টের অপর অংশও ভেঙে পড়তে পারে বলে ধারণা।

এ সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াত করে। বিশেষ করে এ বাজারে আসা ক্রেতা বিক্রেতারা ছাত্র ছাত্রীসহ বাজার এবং পার্শ্ববর্তী এলাকায় যেতে এ সড়কের কোনো বিকল্প নেই।

স্থানীয়রা জানান,এ কালভার্টের কারনে আমাদের চলাফেরা করতে সমস্যা হচ্ছে আমরা অতিদ্রুত এর সমাধান চাই,মাননীয় সাংসদের হস্তক্ষেপ কামনা করি।কারণ আমাদের এ সড়কটি খুবই দরকার এ বাজারে স্কুলে আছে ছোট ছোট বাচ্চা দের জন্য ঝুঁকি এবং পরিবহন চলায় অনেক বিঘ্ন ঘঠছে।