ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীকে ভিক্ষুকমুক্ত করতে পুনর্বাসন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  

নোয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে ৬৯জন দুস্থ প্রতিবন্ধী ও ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে।"ভিক্ষা নয় কর্মই জীবন" এ প্রকল্পে এসব অসহায় দুস্থ প্রতিবন্ধী ও ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে।  

শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ প্রকল্পের আওতায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবন্ধী সাগরকে মুদি দোকান দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেন জেলা প্রশাস খোরশেদ আলম খান। এতে সদর উপজেলা প্রশাসন ও সেচ্ছাসেবী সংগঠন "স্টুডেন্টস্ অব নোয়াখালী" সংগঠনের সার্বিক সহযোগিতায়  উপজেলার কাদিরহানিফ ইউনিয়নে ভিক্ষাবৃওি থেকে মুক্তি পেল আরও এক প্রতিবন্ধী পরিবার।

 জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সহায়তা প্রাপ্ত যারা ব্যবসা করবে পরবর্তীতে জেলা প্রশাসন তাদের বিভিন্নভাবে সহায়তা করবে। কিন্তু আবার ভিক্ষাবৃত্তিতে নামলে কোনো ধরনের সহায়তা করা হবে না। ভিক্ষুকমুক্ত দেশ গড়ার প্রয়াসে সরকার আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে।  

এ সময় উপস্থিত ছিলেন,সদর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা, সহকারী কমিশনার ভূমি ফাতিমা সুলতানা, কাদির হানিফ ইউপি চেয়ারম্যান আবব্দুর রহিম চৌধুরী, স্টুডেন্টস্ অব নোয়াখালী এডমিন ইয়াসিন সুমন প্রমূখ।