ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

কাদের মির্জার টর্চার সেলে জাতীয় পার্টির নেতাকে নির্যাতন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১  

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার পৌরভবনের টর্চার সেলে আটক করে জাতীয় পার্টির নেতা মো. সাইফুল ইসলাম স্বপনকে (৫৯) নির্যাতনের অভিযোগ উঠেছে।

বুধবার সন্ধ্যার পূর্বে বসুরহাটের কালা মিয়া ম্যানশনের সামনে থেকে জাপা নেতা স্বপনকে মেয়র কাদের মির্জার নির্দেশে পৌরভবনে তার টর্চার সেলে নিয়ে আটক করে তার অনুসারীরা।

ওই সময় থেকে রাত ১০টা পর্যন্ত তার ওপর কাদের মির্জাসহ তার বাহিনী নির্যাতন চালায়। টর্চার সেলে নেওয়ার আগে কাদের মির্জার অনুসারীরা জাপা নেতা স্বপনের কাছে থাকা নগদ টাকা, মোবাইল ফোন ও মোটরসাইকেলসহ অন্যান্য জিনিস ছিনিয়ে নিয়ে যায়।

সাইফুল ইসলাম স্বপন কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও নোয়াখালী জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসনে জাতীয় পার্টির মনোনীত সংসদ সদস্য প্রার্থী ছিলেন। স্বপন উপজেলার চরফকিরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মোখলেছুর রহমান পণ্ডিত বাড়ির উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি জিয়াউল হক জিয়ার ছেলে।

নির্যাতিত জাপা নেতা সাইফুল ইসলাম স্বপনের ছেলে শাকিল মোবাইল ফোনে অভিযোগ করে জানান, কী কারণে মেয়র আবদুল কাদের মির্জা তার বাবাকে বসুরহাট পৌরসভার তৃতীয়তলায় একটি রুমে টর্চার সেলে নিয়ে নির্যাতন করেছে, তা তারা বলতে পারছেন না।

সংবাদ পেয়ে ওই রাতে জাতীয় পার্টির সভাপতি আবদুল লতিফ মেম্বারসহ নেতারা পৌরসভায় গিয়ে সাদা কাগজে স্বাক্ষর দিয়ে তার বাবাকে উদ্ধার করে এনেছেন। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আনোয়ার খান মডেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। জাপা নেতা সাইফুল ইসলাম স্বপনের মাথা, হাত-পাসহ সারা শরীর পিটিয়ে থেঁতলে দেয়া হয়েছে। এ ঘটনা জানাজানি হওয়ার কারণে আমাদের পুরো পরিবারটি নিরাপত্তাহীনতায় আছে।

শাকিল আরও জানান, তার বাবা হাসপাতালে অচেতন অবস্থায় আছেন, কথা বলতে পারছেন না। মাথায় আঘাতজনিত কারণে তিনি অচেতন রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।

কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি লতিফ মেম্বার জানান, মেয়র কাদের মির্জা জাতীয় পার্টির সভাপতির মাধ্যমে আমাকে তার অফিসে ডেকে নেন। এরপর আমার কাছ থেকে একাধিক সাদা কাগজে স্বাক্ষর নিয়ে স্বপনকে ছেড়ে দেন।

তিনি আরও  জানান, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিকে বিষয়টি জানানো হয়েছে। তবে তিনি ভয়ে এ বিষয়ে বেশি কথা বলতে অনীহা প্রকাশ করে গণমাধ্যম কর্মীদের এড়িয়ে যান। নির্যাতনের বিষয়ে তিনি অধিকতর জানার জন্য ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলতে পরামর্শ দেন।

এ বিষয়ে জানতে বৃহস্পতিবার বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাইফুদ্দিন আনোয়ার জানান, বিষয়টি আমি শুনেছি। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।