ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

এতিমখানায় মাংস খেয়ে বমি করতে করতে শিশুর মৃত্যু, অসুস্থ ১৭

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ আগস্ট ২০২১  

নোয়াখালীর বেগমগঞ্জে একটি মাদরাসায় রাতের খাবার খেয়ে এক ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অসুস্থ হয়েছে আরো ১৭ ছাত্র।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের পূর্ব একলাশপুর গ্রামের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা কমপ্লেক্স ও এতিম খানায় এ ঘটনা ঘটে।

মৃত ৯ বছরের শিশুটির নাম নিশান নুর হাদী। সে একলাশপুর গ্রামের আনোয়ার মিয়ার ছেলে এতিম খানার নূরানী বিভাগের প্রথম জামাতের ছাত্র ছিল।

মদিনাতুল উলুম ইসলামিয়া মাদরাসা ও এতিম খানার সুপারিনটেনডেন্ট ইসমাইল হোসেন জানান, সোমবার দুপুরের দিকে মাদরাসায় মাংস রান্না করা হয়। রাতে সেই মাংস দিয়ে খাবার খেয়ে ২০ জন ছাত্র ঘুমাতে যায়। একপর্যায়ে রাত সাড়ে ৯টার দিকে ১৮ জন ছাত্র বমি করতে থাকে। পরে তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে শিশু নিশান হাসপাতালে নেয়ার আগেই মারা যায়।

স্থানীয়রা জানায়, মাদরাসায় মোট শিক্ষার্থী ১২০ জন। প্রথম ধাপে ১৮ জন রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লে আর কেউ খায়নি। মোট ৭০ জন ছাত্র খাবার খায়। রান্না করা মাংসে গন্ধ ছিল বলে জানিয়েছে অসুস্থ শিক্ষার্থীরা।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এমন ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অসুস্থ শিক্ষার্থীরা চিকিৎসাধীন রয়েছে।

বেগমগঞ্জ থানার ওসি কামরুজ্জামান সিকদার জানান, তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। খাবারের সঙ্গে কোনো বিষাক্ত পদার্থ মেশানো হয়েছে কিনা তদন্ত করতে বাকি খাবার উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।