ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

নোয়াখালীতে করোনায় একদিনে মৃত্যু ৭, আক্রান্তেও রেকর্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে নোয়াখালী কোভিড ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন মারা গেছেন ছয়জন।

সোমবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় ২৩৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন, যা এযাবতকালে জেলার সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। গত মাসের তুলনায় চলতি মাসে সংক্রমণ বেড়েছে কয়েকগুণ, বেড়ে চলছে মৃত্যুও। নতুন শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ। এদিকে চলমান বিধিনিষেধ অমান্য করায় ৮৫ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, যতই লকডাউনের সময় বাড়ছে নোয়াখালীতে লকডাউন ততটাই ঢিলেঢালা হয়ে পড়ছে। দূরপাল্লার যানবাহন বন্ধ থাকলেও আগের তুলনায় কয়েকগুণ যানবাহন বেড়েছে বিভিন্ন সড়কে।

তবে পুলিশের তল্লাশিতে কিছুটা ফাঁকা রয়েছে পৌর এলাকার সড়কগুলো, তাতেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন এবং মানুষের উপস্থিতি বাড়তে থাকে। হাঁটবাজার, কাঁচাবাজারগুলোতে মানুষের উপস্থিতি লক্ষণীয়। স্বাস্থ্যবিধি মানছেন না বেশিরভাগ মানুষ। গ্রামের বাজারগুলোর বেশিরভাগ দোকানপাট খোলা রয়েছে। মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে আইনশৃঙ্খলা বাহিনীর টহলের পাশাপাশি জেলার গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

লকডাউন অমান্য করায় রোববার দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৫ মামলায় ৮৩ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

করোনায় আক্রান্ত এবং মৃত্যুর তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।

রোববার সকালে ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ ঘণ্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৬৯৫টি নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যার মধ্যে সদরে ৮০, সুবর্ণচরে সাত, হাতিয়ায় চার,  বেগমগঞ্জে ৪৩, সোনাইমুড়ীতে সাত, চাটখিলে সাত, সেনবাগে ২৪, কোম্পানীগঞ্জে ৩৭ ও কবিরহাটে ২৭ রোগী রয়েছে। জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৭২২ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন সাত হাজার ৮৭০ রোগী।

আইসোলেশনে রয়েছেন চার হাজার ৫৯৪ জন। শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৬৪ রোগী।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান জানান, লকডাউন কার্যকর করতে ও জনগণকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে জেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৫টি মামলায় জরিমানা করা হয়েছে।