ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

ভাসানচর থেকে পালাতে গিয়ে ২ দালালসহ ৫ রোহিঙ্গা কারাগারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ২ দালালসহ ৫ রোহিঙ্গাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। রোববার দুপুরে আটকৃকতদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

এর আগে, গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ভাসানচরের ৩ নম্বর ল্যান্ডিং পয়েন্ট থেকে কোস্টগার্ড পূর্বজোনের চট্রগ্রামের একদল সদস্য গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে ।

আটকৃতরা হলো, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ২৫ নম্বর ক্লাস্টারের মজিবুর রহমানের ছেলে নুরুল আমিন, ৬৩ নম্বর ক্লাস্টারের শেখ আহমদের ছেলে হাবিবুল্ললাহ,  ৫৬ নম্বর ক্লাস্টারের আবদুল মোতালেবের ছেলে আবদুস সুকুর, ২৮ নম্বর ক্লাস্টারের রুমের সাইফুল ইসলামের ছেলে নুর কবির ও ৪৭ নম্বর ক্লাস্টারের রুমের নুরে আলমের ছেলে মো. নয়ন।  নোয়াখালীর সুবর্ণচরের চরজব্বর পূর্ব চরমুজিব গ্রামের বুলু মাঝির ছেলে জিল্লুর রহমান ও একই উপজেলার সমিরহাটের আদর্শ গ্রামের আবুল কালামের ছেলে মো. আলা উদ্দিন।

কোস্টগার্ড পূর্বজোন সূত্রে জানা যায়, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ভাসানচরের উত্তর পূর্ব কোণে ৩ নম্বর ল্যান্ডিং পয়েন্টের কাছে একটি কাঠের বোট দেখতে পেলে টহল দলটি সে দিকে অগ্রসর হয়। কোস্টগার্ডের টহল বোট দেখে দালাল চক্র পলানোর চেষ্টা করলে টহল দল প্রথমে ২ দালালকে নৌকাসহ আটক করে। পরবর্তীতে তাদের ভাষ্যমতে ভাসানচর পুলিশ ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে রাত ৮টার দিকে আরেকটি নৌকা থেকে ৫ রোহিঙ্গাকে আটক করে।

কোস্টগার্ড পূর্বজোন চট্রগ্রামের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেন।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে  কোস্টগার্ড পূর্বজোন বাদী হয়ে একটি মামলা করেন।  ওই মামলায় আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।