ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

পুলিশের নাম ভাঙিয়ে পুলিশ থেকে ঘুষ নিলেন এনজিও কর্মকর্তা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ জুন ২০২১  

নোয়াখালীর সুবর্ণচরে চরজব্বার থানা পুলিশের নাম ভাঙিয়ে আরেক পুলিশ সদস্যের কাছ থেকে ঘুষ নিয়েছেন এক এনজিও কর্মকর্তা। বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।

অভিযুক্ত সিরাজ হায়দার বেলাল উপজেলার ৫ নম্বর চরজুবলী ইউপির পশ্চিম চরজুবলী গ্রামের লেদু কোম্পানি বাড়ির মৌলভি আবুল বাশারের ছেলে এবং স্থানীয় রিডো নামে একটি এনজিও কর্মকর্তা।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউপি ৬ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেছ গ্রামে ইউপি নির্বাচন ও পূর্ব বিরোধের জেরে কামাল উদ্দিন নামের এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। 

এ ঘটনায় নিহতের পরিবার চরজব্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এনজিও কর্মকর্তা বেলাল ওই মামলা থেকে তার তার দূর সম্পর্কের আত্মীয় চট্টগ্রামের একটি থানায় কর্মরত পুলিশ কনস্টেবল কবির হোসেনের নাম বাদ দিতে চরজব্বার থানার ওসি ও মুন্সির নাম ভাঙ্গিয়ে ২৭ হাজার টাকা ঘুষ নেয়। 

পুনঃরায় নাম বাদ দেওয়ার কারণ দেখিয়ে ওই পুলিশ সদস্যের পরিবারের কাছে টাকা দাবি করে বেলাল। এক পর্যায়ে এ বিষয়ে সুবর্ণচর থানার ওসি মো.জিয়াউল হকের সাথে তারা সরাসরি যোগাযোগ করে। তাৎক্ষণিক ওসি জানান, ওই হত্যা মামলায় কবির হোসেন নামে কাউকে আসামি করে নাই বিবাদী। বেলাল পুলিশ নাম ভাঙিয়ে ২৭ হাজার টাকা ভাগিয়ে নেয়।

এ বিষয়ে অভিযুক্ত সিরাজ হায়দার বেলাল বলেন, তাদের কাজ হয়ে গেছে। এখন তারা অস্বীকার করছে। এটা আমাদের আত্মীয় স্বজনের মধ্যে ভুল বোঝাবুঝি। তবে তাদের ২৭ হাজার টাকা ফেরত দেওয়া হবে বলেও তিনি জানান।

চরজব্বার থানার ওসি জিয়াউল হক জানান, এ বিষয়ে তিনি মৌখিকভাবে অভিযোগ পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।