ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আখাউড়ায় নির্মাণ শ্রমিক ঐক্য পরিষদের বছর পূর্তি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২  

“দুনিয়ায় মজদুর এক হও এক হও” এই শ্লোগানকে সামনে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মোগড়া, মনিয়ন্দ ইউনিয়ন নির্মাণ শ্রমিক ঐক্য পরিষদের সফলার দুই বছর পেরিয়ে তিন বছরে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও নতুন কমিটি গঠিত হয়েছে। মোগড়া বাজার সেকান্দর প্লাজার নিচ তলায় সংগঠনের অফিস কক্ষের সামনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, মোগড়া, মনিয়ন্দ ইউনিয়ন বিল্ডিং নির্মাণ শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মোঃ হুমায়ুন মিয়া। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া। 

উপজেলার বিশিষ্ট ক্রীড়া ভাষ্যকার ও উপস্থাপক খুরশেদ আলম বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মতিন, মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহবুবুল আলম চৌধুরী দ্বীপক, মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আমিনুল ইসলাম দুলাল, মোগড়া বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ মিলন ভুইয়া, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আবু কাউসার ভূইয়া সহ আরো অনেকে। 

এ সময় শ্রমিক সংগঠনটির বিভিন্ন দিক নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ সুজন ভুইয়া, সাধারণ সম্পাদক মোঃ সোলাইমান ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ আক্তার হোসেন, অর্থ সম্পাদক মোঃ কোরবান আলী সহ অন্যরা। তারা জানান, সংগঠনে মোগড়া ও মনিয়ন্দ ইউনিয়নে প্রায় সাড়ে চারশত নির্মাণ শ্রমিক রয়েছে। অনুষ্ঠান থেকে সংগঠনের জন্য একটি স্থায়ী অফিস স্থাপন ও আসবাবপত্র সরবরাহ জন্য জনপ্রতিনিধি ও স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতা কামনা করা হয়। অনুষ্ঠানে আখাউড়া উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মুরশিদ মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলমের স্বাক্ষরিত ২৬ সদস্যের একটি পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। পরে অনুমোদিত কমিটির সবাইকে সংগঠনের পরিচয়পত্র তুলে দেন উপস্থিত অতিথি ও সংগঠনের নেতৃস্থানীয় ব্যাক্তির্গরা। শেষে কমিটির উপস্থিত সকল সদস্যদের মিষ্টিমুখ করানো হয়।