ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৯ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

টানা কাজে শেষ হচ্ছে লালু’র মিশন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

প্রায় মাস খানেক ধরেই ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান গ্রামে। এস এ হক অলিকের ‘গলুই’ সিনেমার জন্য কাজ করছেন বগুড়া ও জামালপুরের নদীবর্তী এলাকায়।

গত ২৯ সেপ্টেম্বর থেকে টানা ৩০ দিন শুটিং হয়েছে। আর এক সপ্তাহ পরই প্যাকআপ হচ্ছে লালু ওরফে শাকিব খানের কাজ। শেষ হচ্ছে এই নায়কের ‘গলুই’ মিশন। 

তবে এ ক’দিনে সেখানে নিত্যদিন নতুন সব অভিজ্ঞতার সম্মুখীনও হয়েছেন তিনি। সর্বশেষ অংশ নিয়েছেন নৌকাবাইচ প্রতিযোগিতায়। আর সেটি সিনেমার কাজেই। শাকিব জানালেন, এটা তার জীবনের একেবারেই আনকোরা অভিজ্ঞতা। বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিতও তিনি। 

বললেন, ‘নৌকাবাইচ আমি সচক্ষে জীবনে কখনও দেখিনি। সিনেমায় বা বিভিন্ন প্ল্যাটফর্মে দেখেছি। কিন্তু সামনাসামনি এটাই প্রথম। আমি খুবই রোমাঞ্চিত ছিলাম। রিয়েল নৌকাবাইচের যে ফিলটা আছে, সেটাই ছিল এখানে। মানুষ আর মানুষ। একেবারে উৎসব বসে গিয়েছিল।’

শাকিবের নৌকাবাইচ নিয়ে কিছু ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে। সেখানে দেখা যায়, গ্রামের বৌ-ঝিরা ছেলে-মেয়েদের নিয়ে হাজির হয়েছেন। নদীর পাড় দিয়ে বসে গেছে বাহারি দোকান। 

শাকিব বলেন, ‘নৌকাবাইচ যে আমাদের গ্রামবাংলার ঐতিহ্য- এখানে এসে তা আরও একবার বুঝেছি। পুরো উৎসবমুখর পরিবেশ। এখানে সেটাই কিন্তু হয়েছে। কখনও মনে হয়নি শুটিং হচ্ছে।’

চলচ্চিত্রটিতে শাকিবের নাম লালু। পেশায় ঢুলি। নৌকা চালাতেও তার নামডাক আছে। ছবিতে তার নায়িকা পূজা চেরি। আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের ছবিটির সহপ্রযোজক খোরশেদ আলম খসরু। 

খসরু জানান, নৌকার গলুই থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘গলুই’। গলুই যেহেতু নৌকার গুরুত্বপূর্ণ অংশ, তাই এ গলুইয়ের সঙ্গে মানুষের জীবন, সম্পর্ক, পরিবার, রাষ্ট্রকে মিলিয়ে তৈরি করা হয়েছে চিত্রনাট্য।