ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

এমপি বাহারের সাথে নবগঠিত কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের সাক্ষাত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১  

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের কমিটি গঠিত হয়েছে। নবগঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভাও অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ন্যাশনাল হেডকোয়ার্টার এর চেয়ারম্যার মে. জেনারেল (অব.) আব্দুল ওহাব (এমপি)’র নির্দেশ ক্রমে ২৭ সেপ্টেম্বর কুমিল্লা জেলা ইউনিটের ১১ সদস্যের কমিটি অনুমোদন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মোঃ ফিরোজ সালেহ উদ্দিন।
নবগঠিত কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান হয়েছেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোঃ আবু তাহের, ভাইস চেয়ারম্যান হয়েছেন মফিজুর রহমান বাবলু। ইউনিটের সেক্রেটারি হয়েছেন আব্দুল হাই বাবলু।
কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ মঙ্গলবার বিকেলে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের সাথে মোন্সেফবাড়ি কার্যালয়ে সাক্ষাত করেন। এ সময় কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের কমিটির সদস্যবৃন্দ এমপি বাহারের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং কুশল বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের সহকারি পরিচালক কাজী জানে আলম। এমপি বাহার পরিচালকের কাছে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের বর্তমান অবস্থা সম্পর্কে খোজ খবর নেন, এবং ইউনিটের সকল কার্যক্রম সঠিক ও সুন্দরভাবে পরিচালনা ও নতুন কমিটিকে সকল বিষয়ে অবগত করতে বলেন। এমপি বাহার বলেন, এ প্রতিষ্ঠানটি মানব সেবার জন্য, কারো ব্যাক্তিগত প্রতিষ্ঠান নয়। তিনি মানব সেবার জন্য কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের সকল কার্যক্রমে সহযোগিতার করার আশ্বাস দেন।
২৭ সেপ্টেম্বর ২০২১ কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিট পরিচালনার জন্য ১১ সদ্রস্যর কমিটি গঠন করা হয়। কুমিল্লা ইউনিটের দায়িত্ব পেয়েছেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবু তাহের- চেয়ারম্যান (পদাধিকারবলে), ভাইস চেয়ারম্যান মফিজুর রহমান বাবলু। ইউনিটের সেক্রেটারি হয়েছেন আব্দুল হাই বাবলু। সদস্যরা হলেন, ডা. মোঃ শহিদ উল্লাহ, প্রফেসর রুহুল আমিন ভুইয়া, সংরক্ষিত মহিলা এমপি আরমা দত্ত, এডভোকেট আনিসুর রহমান মিঠু, মোঃ হাবিব উল্লাহ তুহিন, শহিদুর রহমান জুয়েল, জামিল আহম্মেদ খন্দকার, ও জসিম উদ্দিন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের বর্তমান কার্য নির্বাহী কমিটি সঠিকভাবে কার্যসম্পাদন না করায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি অর্ডারের ১৯৭৩ এর ( পি. ও - ২৬ অফ ১৯৭৩) আর্টিকেল ৯সি(১) এর প্রদত্ত ক্ষমতাবলে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের কমিটি অনুমোদন করা হয়।