ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘পল্লী উন্নয়নের পথিকৃৎ বার্ড’ পরিচালনা পর্ষদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি পল্লী উন্নয়নের ক্ষেত্রে পথিকৃৎ এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান। গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে বার্ড উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভুক্ত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। গ্রামীণ জনপদে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিতকল্পে বার্ডকে প্রকল্প গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।
গতকাল শনিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এর পরিচালনা পর্ষদের ৭২তম সভা বার্ডের লালমাই অডিটরিয়ামে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মোঃ মশিউর রহমান এনডিসি, বিপিএটিসি-এর রেক্টর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিআরডিবি-এর মহাপরিচালক, আরডিএ-এর মহাপরিচালক, বিএআরসি-এর নির্বাহী চেয়ারম্যান, বিআইডিএস-এর মহাপরিচালকসহ বার্ড পরিচালনা পর্ষদের ১৬জন সম্মানিত সদস্য। পরিচালনা পর্ষদের সভায় কওমি মাদ্রাসার উন্নয়নে টেকসই মডেল প্রণয়ন, দেশের আর্থসামাজিক উন্নয়নে গবেষণা পরিচালনাসহ ভবিষ্যৎ পরিকল্পনার জন্য পলিসি নির্দেশনা দেওয়া হয়। এছাড়া পর্ষদের সভায় বার্ডের প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণাসহ সার্বিক কার্যক্রমের পর্যালোচনা করা হয়। উক্ত সভায় সদস্য-সচিবের দায়িত্ব পালন করেন বার্ডের মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ শাহজাহান। সভার পূর্বে মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় বার্ড প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন।