ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

‘পল্লী উন্নয়নের পথিকৃৎ বার্ড’ পরিচালনা পর্ষদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি পল্লী উন্নয়নের ক্ষেত্রে পথিকৃৎ এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান। গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে বার্ড উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভুক্ত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। গ্রামীণ জনপদে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিতকল্পে বার্ডকে প্রকল্প গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।
গতকাল শনিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এর পরিচালনা পর্ষদের ৭২তম সভা বার্ডের লালমাই অডিটরিয়ামে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মোঃ মশিউর রহমান এনডিসি, বিপিএটিসি-এর রেক্টর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিআরডিবি-এর মহাপরিচালক, আরডিএ-এর মহাপরিচালক, বিএআরসি-এর নির্বাহী চেয়ারম্যান, বিআইডিএস-এর মহাপরিচালকসহ বার্ড পরিচালনা পর্ষদের ১৬জন সম্মানিত সদস্য। পরিচালনা পর্ষদের সভায় কওমি মাদ্রাসার উন্নয়নে টেকসই মডেল প্রণয়ন, দেশের আর্থসামাজিক উন্নয়নে গবেষণা পরিচালনাসহ ভবিষ্যৎ পরিকল্পনার জন্য পলিসি নির্দেশনা দেওয়া হয়। এছাড়া পর্ষদের সভায় বার্ডের প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণাসহ সার্বিক কার্যক্রমের পর্যালোচনা করা হয়। উক্ত সভায় সদস্য-সচিবের দায়িত্ব পালন করেন বার্ডের মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ শাহজাহান। সভার পূর্বে মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় বার্ড প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন।