ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

নাসিরনগরের পূর্বভাগ ইউপি ভবনের বেহাল দশা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় ১৩টি ইউনিয়ন পরিষদ ও ১৩৫টি গ্রামের মাঝে ঐতিহ্যবাহী ইউনিয়ন পূর্বভাগ। পূর্বভাগ ইউনিয়ন একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন নামে পরিচিত। ইউনিয়ন পরিষদ নির্মাণ করা হয় তৎকালীন ৭ গ্রাম জোটের চেয়াম্যান মো. আবুল কালাম মারাজের আমলে পরিষদটি নির্মাণ করা হয়। পরিষদের জমিটি কোয়রপুর গ্রামের বংশীবাড়ির এক হিন্দু পরিবারের দান করা।

পরিষদ ভবনে বর্তমানে বেহাল অবস্থা বিরাজ করছে। স্থানীয় সরকার নির্বাচন আসলেই চেয়ারম্যান প্রার্থীরা মুখে বলে পাশ করার পর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনটি নতুন করে নির্মাণ করা  হবে। ইউনিয়নের মাঝে একটি ভূমি অফিস করবে। কিন্তু নির্বাচনে পাশ করার পর সেই কথা আর মনে থাকে না কোন প্রার্থীর।

কয়েকবার সংস্কার করা জরাজীর্ণ পুরাতন এই ভবনটির বাহ্যিক অবস্থা কিছুটা চাকচিক্য দেখা গেলেও কাঠামোগত অবস্থা খুবই বিপদজনক। এ ছাড়াও ভবনটির আশেপাশের পরিবেশও খুবই খারাপ অবস্থা।  পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকার কারণে ভবনের সামনের মাঠটি অল্প বৃষ্টিতেই তলিয়ে যায়। এ  জন্য কাদা নিয়ে অফিসে প্রবেশ করতে হয় জনপ্রতিনিধি ও জনগণকে। এমন জরাজীর্ণ ভবন নাসিরনগরের ভিতরে আর কোথাও নেই। নাজেহাল পরিবেশে কোনোরকম চলছে অফিসের কার্যক্রম।

ইউনিয়ন পরিষদ হল স্থানীয় সরকারের অধীনে গ্রাম্য সালিশ বা বিচার কার্য্যালয়। যাকে বলা হয় গ্রামীণ আদালত। পল্লী অঞ্চলের গুরুত্বপূর্ণ প্রশাসনিক একক বিচার কার্যালয়।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার লক্ষে, পূর্বভাগ ইউনিয়ন পরিষদ ভবনটি নতুন কমপ্লেক্স ভবন করার ব্যবস্থা হলে, আঞ্চলিক  কোন্দল, গোষ্ঠিগত দ্বন্ধ আর ভুল বুঝাবুঝির কারণে তা সম্ভব হয়নি

ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের সংসদ সদস্য আলহাজ্ব বি এম ফরহাদ হোসেন সংগ্রামের কাছে পূর্বভাগ ইউনিয়নের সর্বস্তরের জনগণের দাবী, জনগণের উপকার ও সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে পুরাতন ভবনটি ভেঙে ১১ নং পূর্বভাগ ইউনিয়ন পরিষদের নতুন কমপ্লেক্স ভবন নির্মাণ করা হোক। ভবণটি নির্মাণ করা হলে হাজারো মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে বলে দাবী করেন পূর্বভাগের সর্বস্তরের জনগণ।