ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নাসিরনগরের পূর্বভাগ ইউপি ভবনের বেহাল দশা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় ১৩টি ইউনিয়ন পরিষদ ও ১৩৫টি গ্রামের মাঝে ঐতিহ্যবাহী ইউনিয়ন পূর্বভাগ। পূর্বভাগ ইউনিয়ন একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন নামে পরিচিত। ইউনিয়ন পরিষদ নির্মাণ করা হয় তৎকালীন ৭ গ্রাম জোটের চেয়াম্যান মো. আবুল কালাম মারাজের আমলে পরিষদটি নির্মাণ করা হয়। পরিষদের জমিটি কোয়রপুর গ্রামের বংশীবাড়ির এক হিন্দু পরিবারের দান করা।

পরিষদ ভবনে বর্তমানে বেহাল অবস্থা বিরাজ করছে। স্থানীয় সরকার নির্বাচন আসলেই চেয়ারম্যান প্রার্থীরা মুখে বলে পাশ করার পর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনটি নতুন করে নির্মাণ করা  হবে। ইউনিয়নের মাঝে একটি ভূমি অফিস করবে। কিন্তু নির্বাচনে পাশ করার পর সেই কথা আর মনে থাকে না কোন প্রার্থীর।

কয়েকবার সংস্কার করা জরাজীর্ণ পুরাতন এই ভবনটির বাহ্যিক অবস্থা কিছুটা চাকচিক্য দেখা গেলেও কাঠামোগত অবস্থা খুবই বিপদজনক। এ ছাড়াও ভবনটির আশেপাশের পরিবেশও খুবই খারাপ অবস্থা।  পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকার কারণে ভবনের সামনের মাঠটি অল্প বৃষ্টিতেই তলিয়ে যায়। এ  জন্য কাদা নিয়ে অফিসে প্রবেশ করতে হয় জনপ্রতিনিধি ও জনগণকে। এমন জরাজীর্ণ ভবন নাসিরনগরের ভিতরে আর কোথাও নেই। নাজেহাল পরিবেশে কোনোরকম চলছে অফিসের কার্যক্রম।

ইউনিয়ন পরিষদ হল স্থানীয় সরকারের অধীনে গ্রাম্য সালিশ বা বিচার কার্য্যালয়। যাকে বলা হয় গ্রামীণ আদালত। পল্লী অঞ্চলের গুরুত্বপূর্ণ প্রশাসনিক একক বিচার কার্যালয়।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার লক্ষে, পূর্বভাগ ইউনিয়ন পরিষদ ভবনটি নতুন কমপ্লেক্স ভবন করার ব্যবস্থা হলে, আঞ্চলিক  কোন্দল, গোষ্ঠিগত দ্বন্ধ আর ভুল বুঝাবুঝির কারণে তা সম্ভব হয়নি

ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের সংসদ সদস্য আলহাজ্ব বি এম ফরহাদ হোসেন সংগ্রামের কাছে পূর্বভাগ ইউনিয়নের সর্বস্তরের জনগণের দাবী, জনগণের উপকার ও সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে পুরাতন ভবনটি ভেঙে ১১ নং পূর্বভাগ ইউনিয়ন পরিষদের নতুন কমপ্লেক্স ভবন নির্মাণ করা হোক। ভবণটি নির্মাণ করা হলে হাজারো মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে বলে দাবী করেন পূর্বভাগের সর্বস্তরের জনগণ।