ব্রেকিং:
প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা?
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নাসিরনগরের পূর্বভাগ ইউপি ভবনের বেহাল দশা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় ১৩টি ইউনিয়ন পরিষদ ও ১৩৫টি গ্রামের মাঝে ঐতিহ্যবাহী ইউনিয়ন পূর্বভাগ। পূর্বভাগ ইউনিয়ন একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন নামে পরিচিত। ইউনিয়ন পরিষদ নির্মাণ করা হয় তৎকালীন ৭ গ্রাম জোটের চেয়াম্যান মো. আবুল কালাম মারাজের আমলে পরিষদটি নির্মাণ করা হয়। পরিষদের জমিটি কোয়রপুর গ্রামের বংশীবাড়ির এক হিন্দু পরিবারের দান করা।

পরিষদ ভবনে বর্তমানে বেহাল অবস্থা বিরাজ করছে। স্থানীয় সরকার নির্বাচন আসলেই চেয়ারম্যান প্রার্থীরা মুখে বলে পাশ করার পর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনটি নতুন করে নির্মাণ করা  হবে। ইউনিয়নের মাঝে একটি ভূমি অফিস করবে। কিন্তু নির্বাচনে পাশ করার পর সেই কথা আর মনে থাকে না কোন প্রার্থীর।

কয়েকবার সংস্কার করা জরাজীর্ণ পুরাতন এই ভবনটির বাহ্যিক অবস্থা কিছুটা চাকচিক্য দেখা গেলেও কাঠামোগত অবস্থা খুবই বিপদজনক। এ ছাড়াও ভবনটির আশেপাশের পরিবেশও খুবই খারাপ অবস্থা।  পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকার কারণে ভবনের সামনের মাঠটি অল্প বৃষ্টিতেই তলিয়ে যায়। এ  জন্য কাদা নিয়ে অফিসে প্রবেশ করতে হয় জনপ্রতিনিধি ও জনগণকে। এমন জরাজীর্ণ ভবন নাসিরনগরের ভিতরে আর কোথাও নেই। নাজেহাল পরিবেশে কোনোরকম চলছে অফিসের কার্যক্রম।

ইউনিয়ন পরিষদ হল স্থানীয় সরকারের অধীনে গ্রাম্য সালিশ বা বিচার কার্য্যালয়। যাকে বলা হয় গ্রামীণ আদালত। পল্লী অঞ্চলের গুরুত্বপূর্ণ প্রশাসনিক একক বিচার কার্যালয়।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার লক্ষে, পূর্বভাগ ইউনিয়ন পরিষদ ভবনটি নতুন কমপ্লেক্স ভবন করার ব্যবস্থা হলে, আঞ্চলিক  কোন্দল, গোষ্ঠিগত দ্বন্ধ আর ভুল বুঝাবুঝির কারণে তা সম্ভব হয়নি

ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের সংসদ সদস্য আলহাজ্ব বি এম ফরহাদ হোসেন সংগ্রামের কাছে পূর্বভাগ ইউনিয়নের সর্বস্তরের জনগণের দাবী, জনগণের উপকার ও সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে পুরাতন ভবনটি ভেঙে ১১ নং পূর্বভাগ ইউনিয়ন পরিষদের নতুন কমপ্লেক্স ভবন নির্মাণ করা হোক। ভবণটি নির্মাণ করা হলে হাজারো মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে বলে দাবী করেন পূর্বভাগের সর্বস্তরের জনগণ।