ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

কোহলির মতো দাড়ি পেতে চাইলে যা করবেন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

বিরাট কোহলি কেবল ব্যাট হাতেই দুর্দান্ত নন, তার ফিটনেস, তার স্টাইল সবকিছুই চর্চার বিষয়। তার মুখভর্তি দাড়ি অনেকের কাছেই আকর্ষণীয়। কিন্তু শুধু দাড়ি রাখলেই তো হবে না, প্রয়োজন পড়ে সঠিক যত্নেরও। আপনি যদি সুন্দর দাড়ি পেতে চান তবে নিতে হবে যত্ন। সঠিক উপায়ে যত্ন নিলে দাড়ি উজ্জ্বল, নরম ও গালভরা হবে। চলুন তবে জেনে নেওয়া যাক, কোন তেলগুলো ব্যবহার করলে আপনিও কোহলির মতো দাড়ি পেতে পারেন-

আমন্ড অয়েল

 

উপকারী তেল আমন্ড অয়েল। এটি নিয়মিত ব্যবহার করলে চুল খুব দ্রুত বাড়ে। আপনি যদি দাড়িতে আমন্ড অয়েল ব্যবহার করেন তবে দ্রুতই উপকার পাবেন। দাড়ি চটচটে হবে না, বাড়বে উজ্জ্বলতাও। তাই দাড়ির যত্নে আমন্ড অয়েল ব্যবহার করাই যায়।

ক্যাস্টর অয়েল

 

ক্যাস্টর অয়েলের গুণের কথা জানেন নিশ্চয়ই? এটি চুলের গোড়া মজবুত করে, সেইসঙ্গে করে ঘনও। নিয়মিত দাড়িতে ক্যাস্টর অয়েল ব্যবহার করুন। এতে ইনফেকশনের সমস্যার জন্য দাড়ির বৃদ্ধি আটকে থাকলে সেটি দূর হবে।

নারিকেল তেল

চুল ভালো রাখতে সবচেয়ে কার্যকরী তেলের তালিকায় উপরের দিকেই আছে নারিকেল তেলের নাম। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে দাড়িতে কয়েক ফোঁটা নারিকেল তেল হালকা করে মাসাজ করে নিন। এতেই আপনি গাল ভরা দাড়ি পাবেন।

অলিভ অয়েল

নারিকেল তেলের তুলনায় অলিভ অয়েলের দাম একটু বেশি। এই তেল নিয়মিত যদি ব্যবহার করতে পারেন তবে দাড়ির সৌন্দর্য নিয়ে ভাবতে হবে না। অলিভ অয়েলে থাকা ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড ও অন্যান্য পুষ্টিগুণ জন্য চুল-দাড়ির বৃদ্ধিতে সহায়তা করে।

ল্যাভেন্ডার অয়েল

সুগন্ধি এই তেলের দামও কিছুটা চড়া। কিন্তু দাড়ি পড়া রোধ করতে এই তেল বেশ কার্যকরী। তাই দাড়ির যত্নে ব্যবহার করতে পারেন ল্যাভেন্ডার অয়েল। এটি নিয়মিত ব্যবহারে কাঙ্ক্ষিত দাড়ি পেতে সময় লাগবে না। 

রোজমেরি অয়েল

ঘন দাড়ি পেতে চাইলে ব্যবহার করুন রোজমেরি অয়েল। এই এসেনশিয়াল অয়েল নিয়মিত ব্যবহার করলে ঘন দাড়ি পাবেন দ্রুতই। তবে এটি ব্যবহার করতে হবে নিয়মিত। তাহলেই সুফল পাবেন।