ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

যেসব কারণে বাসর রাতে মেয়েরা নার্ভাস থাকে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মে ২০২২  

একটি প্রবাদ প্রচলিত আছে, ‘বাসর রাতে বিড়াল মারা’। এ প্রবাদ নিয়ে প্রশ্ন থাকলেও বাসর রাত প্রতিটি মানুষের জীবনেরই অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাসর রাত নিয়ে পুরুষের মধ্যে থাকে প্রবল উত্তেজনা। কিন্তু মেয়েদের মধ্যে কাজ করে কৌতূহলের সঙ্গে প্রচণ্ড ভয়ও। এ ক্ষেত্রে শুধু ভয় বলা ঠিক হবে না, তাদের মনে শঙ্কা-অস্বস্তি অনুভূতিও কাজ করে।

প্রথম একজন মানুষের সঙ্গে নিরবিলি জীবনের শুরু। এতদিন যাকে কেবল দূর থেকেই দেখেছেন, তার সঙ্গেই এখন কাটাতে হবে জীবন। কমবেশি প্রতিটি নারীরই যৌন মিলনের ভয়টা থাকেই। বিয়ের সঙ্গে জড়িয়ে আছে যৌন সম্পর্কের বিষয়টা এবং প্রেম করে বিয়ে হোক বা পারিবারিক, অবধারিতভাবেই বিয়ের রাতে এই বিষয়টি নিয়ে প্রবল ভয় কাজ করে নারীদের মাঝে।

একই কামরায় দুজনে নিরিবিলি জীবন-যাপন করবেন, একসঙ্গে কাটাবেন জীবনের বাকি রাতগুলো। বাসর রাতে কী হবে, কেমন হবে ইত্যাদি বিষয় নিয়ে সব মেয়েরাই থাকে চিন্তিত। বিশেষ করে পারিবারিক আয়োজনে বিয়ের ক্ষেত্রে এটি প্রবল হয়।

জেনে নিন বাসর রাতে মেয়েদের ভয়ের পাঁচটি কারণ

১. বিয়ের প্রথম রাত বলে কথা, প্রত্যেক নারীই এইদিন অপসরার মতো সাজেন ভালোবাসার মানুষটির জন্য। কেমন দেখাচ্ছে তাকে, বরের চোখে ভালো লাগছে কি না ইত্যাদি বিষয় নিয়ে তাদের মধ্যে ভয় কাজ করে।

২. নতুন একটি মানুষের সঙ্গে শুরু হবে তার নতুন জীবন। বাসর রাত মানে লজ্জা, জড়তা, অস্বস্তি সবকিছু মিলিয়ে একটি নতুন জীবনের যাত্রা। নিজের চিরচেনা জীবনের প্রায় সবকিছুই মেয়েদের ফেলে আসতে হয় বাবার বাড়িতে, নিজের প্রায় সমস্ত অভ্যাসই বিয়ের পর বদলে ফেলতে হয়। পরের দিন সকালটি কেমন হবে, কোন কাজটি কিভাবে করবেন এগুলো নিয়ে দুশ্চিন্তায় ভোগেন নারীরা।

৩. শুধু স্বামী তো নন, শ্বশুরবাড়িতে প্রায় সবাই নতুন আর অচেনা পরিবেশ। সবার সঙ্গে মানিয়ে নেয়া, সবার সঙ্গে সম্পর্ক তৈরি করার পালা শুরু হয়ে যায় বিয়ের প্রথম রাত থেকেই। পরের দিন থেকেই একেবারে ভিন্ন একটি জীবনের যাত্রা শুরু।

৪. জীবনে কখনো পরিবারকে ছেড়ে থাকা হয়নি। কীভাবে থাকা হবে সবাইকে ছাড়া? মা-বাবাকে ছেড়ে নতুন পরিবেশে কীভাবে মানিয়ে নেবেন? এসব শঙ্কা সব মেয়েরই কমবেশি থাকে।

৫. প্রেমের বিয়ে হোক বা পারিবারিক, কোনো নারীই চান না বিয়ের প্রথম রাতেই গর্ভবতী হয়ে যেতে। কিন্তু প্রথম রাতেই বরের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলাটা অস্বস্তিকর। তাই বলাই বাহুল্য নার্ভাস হয়ে পড়েন নারীরা।