ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ডার্ক সার্কেল থেকে মুক্তি মিলবে ১০ মিনিটেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

আমাদের মুখের ত্বকে একেক সময় একেক সমস্যা দেখা দেয়। তবে সবচেয়ে বিরক্তিকর সমস্যা হচ্ছে ডার্ক সার্কেল বা চোখের নিচে কালো দাগ। যা আপনার মুখের সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করে দেয়ার জন্য যথেষ্ট। দৈনিক ব্যস্ত রুটিন এবং একটি অনিয়মিত জীবনধারা এই সমস্যা সৃষ্টির জন্য দায়ী। এই ডার্ক সার্কেলের কারণে আমাদের প্রকৃত বয়সের চেয়ে অনেক বেশি বয়স্ক দেখায়।

চোখের নিচের ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে আমাদের বেশ কিছুটা ধৈর্য এবং প্রচুর পরিমাণে শৃঙ্খলা প্রয়োজন। এছাড়াও রয়েছে কিছু ঘরোয়া উপায়। চলুন জেনে সেই ঘরোয়া উপায়গুলো সম্পর্কে, যা সঠিকভাবে অনুসরণ করলে ডার্ক সার্কেল থেকে মুক্তি পাওয়া সম্ভব-

ঠাণ্ডা চায়ের ব্যাগ

ডার্ক সার্কেলের চিকিৎসার জন্য টি ব্যাগ ব্যবহার করা যেতে পারে। সবুজ চায়ের মতো অনেক চায়ের মধ্যেই অ্যান্টিঅক্সিডেন্টের অতিরিক্ত সুবিধা রয়েছে। এতে প্রদাহবিরোধী বৈশিষ্ট্য রয়েছে যা আপনার চোখের নিচে থাকা দাগগুলো কমাতে সাহায্য করে।

একটি চা ব্যাগ পরিষ্কার পানিতে ভিজিয়ে রাখুন এবং তারপর ৩০ মিনিটের জন্য তাকে ফ্রিজে রাখুন। এবারে আপনার চোখের নিচে টি ব্যাগ রাখুন। তারপর দেখুন এর ফলাফল।

কোল্ড কম্প্রেস

কোল্ড কম্প্রেস আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করে। আপনি এটি সকালে বা সন্ধ্যায় চেষ্টা করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হলো, আক্রান্ত স্থানে প্রায় ১০ মিনিটের জন্য একটি কোল্ড কম্প্রেস প্রয়োগ করুন। আরো ভালো, যদি আপনার মাস্ক থাকে তবে আপনি এটি কিছু সময়ের জন্য ফ্রিজে রাখতে পারেন। দিনে দুবার সেটা বের করে মুখে রাখতে পারেন। এটি আপনার চোখের নিচের ডার্ক সার্কেল কমানোর সবচেয়ে সহজ উপায়।

শসা ও লেবুর রস

শশা এবং লেবুর সংমিশ্রণ আপনার ত্বকের নানান অসুস্থতার চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সমান ভাগে শসা এবং লেবুর রস মেশানোর চেষ্টা করুন। তারপর আপনার চোখের নিচের সার্কেলগুলোতে এই মিশ্রণটি তুলার ছোট বল দিয়ে ধীরে ধীরে লাগিয়ে নিন। আপনার চোখে লেবুর রস যাতে না ঢুকে যায় সে ব্যাপারে খেয়াল রাখবেন। ১০ থেকে ১৫ মিনিট পর গরম পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

টমেটো

টমেটোর মধ্যে লাইকোপিনের পরিমাণ বেশি থাকে। লাইকোপিন নরম ত্বক তৈরি করতে সাহায্য করতে পারে। সেই সঙ্গে চোখের নিচে ডার্ক সার্কেল কমাতেও সাহায্য করে। আপনার চোখের নীচের কালো দাগ থেকে মুক্তি পেতে লেবুর রসের সঙ্গে সমান অনুপাতের টমেটোর রস মিশিয়ে নিন। তারপরে চোখের নিচের অংশে এটি প্রয়োগ করতে একটি তুলার বল বা মেকআপ রিমুভার প্যাড ব্যবহার করুন। সমাধান পেতে প্রায় ১০ মিনিটের জন্য রেখে দিন।