ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বুদ্ধিমানরা কেন সহজে প্রেমে পড়ে না

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১  

প্রেম সবার জিবনেই আসে। প্রেমের কোনো বয়স নেই। যে কোনো বয়সেই মানুষ প্রেমে পড়তে পারে। তবে যারা বুদ্ধিমান তারা সহজে প্রেমে পড়েন না। এর পেছনেও রয়েছে কিছু কারণ।

চলুন তবে জেনে নেয়া যাক বুদ্ধিমানরা কেন সহজে প্রেমে পড়ে না তার যুক্তিযুক্ত কারণ-

>> বুদ্ধিমান মানুষ সহজে প্রেমে না পড়ার কারণ হচ্ছে তারা সাধারণত যুক্তিতে বিশ্বাসী হয়। মনের বিশ্বাস না থাকায় তাদের ভালোবাসার স্বপ্ন বেশিদিন টিকে না। মানুষের যে কোনো সিদ্ধান্ত ভেবেচিন্তে নেয়া উচিত। বুদ্ধিমানরা সেটাই করে থাকেন। ফলে তারা সঠিক সিদ্ধান্তে পৌঁছাতে সক্ষম হন।

>> বিশেষজ্ঞদের মতে, বুদ্ধিমান মানুষগুলো তার জীবনের ভবিষ্যৎ ভেবে সম্পর্ক স্থাপন করেন। এক্ষেত্রে মনের মতো মানুষ না পেলে অধিকাংশ সময়ই তারা সিঙ্গেল থাকতে পছন্দ করেন।

>> ভালোবাসার সম্পর্ক ক্ষণে ক্ষণে বদলাতে থাকে। বিষয়টি বুদ্ধিমান লোকেরা আগে থেকে আঁচ করতে পেরে আলাদা পথ বেছে নেন। যে কারণে তাদের আর সম্পর্কে জড়ানো হয় না।

>> বুদ্ধিমান মানুষ কোনো কাজ ডাক-ঢোল পিটিয়ে করা পছন্দ করেন না। যে কোনো কাজ শান্তভাবে করেন। তবে কিছু মানুষ এ বৈশিষ্ট্যগুলো অহংকার হিসেবে ধরে নেন।

>> জীবনে প্রেম-ভালোবাসার গুরুত্ব কম দিয়ে নিজেদের প্রতিষ্ঠিত করার লক্ষে অটুট থাকেন বুদ্ধিমান মানুষগুলো। এতেই তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হয় বলে মনে করেন অনেকে।