ব্রেকিং:
কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী এক সপ্তাহে ৭৪১১ কোটি টাকা বাজার মূলধন হারালো ডিএসই রাজধানীতে পিতার ১ কোটি ৬৬ লাখ টাকা চুরি করলেন মেয়ে নৈশ প্রহরীকে বেঁধে বাজারে দুর্ধর্ষ ডাকাতি পচা কাঠের পোকা, দাম ৭৫ লাখ! জানেন কেন? দেশে ফিরেছেন ৬৭৯৭৪ হাজি সারাদেশে ইন্টারনেটে ধীরগতি আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

জরুরি অবতরণ করা ইসরায়েলি বিমানে জ্বালানি দেয়নি তুরস্কের কর্মীরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুলাই ২০২৪  

দখলদার ইসরায়েলের জাতীয় বিমান সংস্থা ইএল এআই জানিয়েছে, তুরস্কের আন্তালিয়া বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল তাদের একটি বিমান। তবে এই বিমানবন্দরে কর্মরত কর্মীরা তাদের বিমানে জ্বালানি দিতে অস্বীকৃতি জানায়।

সংস্থাটি বিবৃতিতে বলেছে, “ইসরায়েলে ফিরতে উড়াল দেওয়ার আগে (আন্তালিয়া) বিমানবন্দরের কর্মীরা ফ্লাইট এলওয়াই৫১০২-তে জ্বালানি দিতে অস্বীকৃতি জানিয়েছে।”

তার্কিস বিমানবন্দরের কর্মীরা জ্বালানি না দেওয়ায় পরবর্তীতে বিমানটি গ্রিসের রোডসের উদ্দেশ্যে ছেড়ে যায়। ইসরায়েলে ফিরে আসার আগে গ্রিস থেকে বিমানটি জ্বালানি নেবে বলেও জানায় সংস্থাটি।

তুরস্কের একটি কূটনীতিক সূত্র জানিয়েছে, জরুরি (মেডিকেল) কারণে ইসরায়েলি বিমানটিকে তাদের বিমানবন্দরে অবতরণ করতে দেওয়া হয়।

তবে কূটনীতিক সূত্রটি বার্তাসংস্থা এএফপির কাছে দাবি করেছে, মানবিক দিক বিবেচনা করে তারা বিমানটিকে জ্বালানি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এর আগেই বিমানের ক্যাপ্টেন নিজ ইচ্ছায় তুরস্ক থেকে বিমানটি নিয়ে উড়াল দেন।

সূত্রটি বলেছে, “মানবিক দিক বিবেচনা করে জ্বালানি দেওয়া হতো। কিন্তু সংশ্লিষ্ট প্রক্রিয়া যখন শেষ হতে যাবে, বিমানের ক্যাপ্টেন তার নিজ ইচ্ছায় বিমানটি নিয়ে চলে যান।”

এদিকে ফিলিস্তিনের গাজায় বর্বরতা ও গণহত্যা চালানোয় তুরস্ক ও ইসরায়েলের মধ্যে থাকা কূটনৈতিক সম্পর্কে ব্যাপক অবনতি ঘটেছে। গাজায় যুদ্ধ বন্ধ না করা পর্যন্ত ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার ঘোষণা দেয় তুরস্ক।

সূত্র: আলজাজিরা