ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

ফিলিস্তিনকে ৫ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

ফিলিস্তিনি জনগণের জন্য ৫ কোটি টাকার আর্থিক সহায়তার চেক হস্তান্তর করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ রামাদান তাঁর দেশের পক্ষে এ চেক গ্রহণ করেন।

নিরীহ ফিলিস্তিনিদের নিয়ে পশ্চিমা দেশগুলোর দ্বৈতনীতির সমালোচনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'পশ্চিমা দেশগুলো সব সময় মানবাধিকার এবং সবার জন্য শিক্ষার কথা বলে। কিন্তু তারা ফিলিস্তিনে মানবাধিকার লঙ্ঘন, সেখানে নিরপরাধ মানুষকে হত্যা নিয়ে কথা বলে না। এখানে তারা চুপ। বাংলাদেশ হৃদয় থেকে ফিলিস্তিনের জনগণের দুঃখ কষ্ট বুঝতে পারে। কারণ ১৯৭১ সালে বাংলাদেশ একই পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছে। ফিলিস্তিনি জনগণের প্রতি বাংলাদেশের জনগণের সহায়ক মনোভাব রয়েছে। আমরা একই ধরনের নৃশংসতা ও নিরীহ মানুষ হত্যার সাক্ষী হয়েছি। কাজেই আমরা ফিলিস্তিনি জনগণের বেদনা এবং দুর্দশা উপলব্ধি করতে পারি।'

গণভবনে ফিলিস্তিনি জনগণকে অর্থ সহায়তার চেক হস্তান্তরকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, চলতি বছর ফিলিস্তিনে গণহত্যা শুরু হওয়ার আগেই বঙ্গবন্ধুকন্যা জাতিসংঘের সাধারণ অধিবেশনে ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের দ্ব্যর্থহীন সমর্থনের কথা বলেছেন। ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মধ্যেই সংকটের সমাধান নিহিত। আমাদের পররাষ্ট্রনীতি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে। আমরা সব সময় ফিলিস্তিনিদের পক্ষে ছিলাম, আছি এবং থাকব।

তিনি বলেন, শুধু সরকার নয়, আমাদের দল বাংলাদেশ আওয়ামী লীগ ফিলিস্তিনে গণহত্যার বিরুদ্ধে সব সময় সোচ্চার থেকেছে এবং ফিলিস্তিনিদের পাশে আমরা আছি, তা আমরা বারবার ব্যক্ত করেছি। ফিলিস্তিনে যা ঘটছে, তা শুধু গণহত্যা নয়, মানবতাবিরোধী অপরাধ।