ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

ভোটগ্রহণ শেষে ধ্যান ভাঙলেন মোদি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ জুন ২০২৪  

ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম দফায় ভোটগ্রহণের আগে ধ্যানে বসেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোটগ্রহণ শেষে ধ্যান ভেঙেছেন তিনি। দুদিনে প্রায় ৪৫ ঘণ্টা ধ্যানের পর শনিবার দুপুরে বিবেকানন্দ রক মেমোরিয়াল থেকে বের হয়ে আসেন নরেন্দ্র মোদি। শনিবার (০১ জুন) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

নরেন্দ্র মোদির ধ্যান শেষে বিবেকানন্দ রক মেমোরিয়াল থেকে বের হয়ে আসার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে মেমোরিয়াল থেকে বের হয়ে আসছেন মোদি। এ সময় তার সঙ্গে রয়েছেন নিরাপত্তারক্ষীরা।

ভিডিওতে দেখা যায়, মন্দির থেকে ধুতি-কুর্তা পরে বের হয়ে আসছেন। এ সময় তার গলায় রয়েছে লাল সাদা চাদর। এছাড়া পায়ে রয়েছে জুতা। তাকে ঘিরে রয়েছেন দুজন দেহরক্ষী। মন্দির থেকে বের হয়ে লঞ্চে সাগর পাড়ি দেন তিনি। শনিবার দুপুর ৩টা ১৫ মিনিটে এএনআই ভিডিওটি প্রকাশ করেছে।

এর আগে শনিবার নরেন্দ্র মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) একটি ভিডিও প্রকাশ করে। এতে দেখো যায়, মোদির পরণে রয়েছে গেরুয়া ধুর্তি-কুর্তি। গলায় রয়েছে গাঢ় গেরুয়া রঙের উত্তরীয়। হাতে জপমালা নিয়ে মন্দিরে পায়চারি করছেন তিনি।

ভিডিওতে দেখা যায়, সূর্যোদয়ের সময় সূর্যকে অর্ঘ্য দিচ্ছেন মোদি। এছাড়া কখনও বেদির সামনে প্রণাম করছেন আবার কখনও জপ করছেন তিনি। বিবেকানন্দের বিগ্রহের পায়ে ফুল সাজাতেও দেখা গেছে ভারতের প্রধানমন্ত্রীকে। বিগ্রহের চারপাশে ঘুরে আবার ধ্যানে ব্সছেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় বিবেকানন্দ রক মেমোরিয়ালে ধ্যানে বসেছিলেন নরেন্দ্র মোদি। এ সময় কেবল তরল খাবার খেয়েছেন তিনি। এরআগে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের পর কেদারনাথে গিয়েছিলেন। এছাড়া ২০১৮ সালে ভোটের পর মহারাষ্ট্রের প্রতাপগড়ে গিয়েছিলেন তিনি।