ব্রেকিং:
কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী এক সপ্তাহে ৭৪১১ কোটি টাকা বাজার মূলধন হারালো ডিএসই রাজধানীতে পিতার ১ কোটি ৬৬ লাখ টাকা চুরি করলেন মেয়ে নৈশ প্রহরীকে বেঁধে বাজারে দুর্ধর্ষ ডাকাতি পচা কাঠের পোকা, দাম ৭৫ লাখ! জানেন কেন? দেশে ফিরেছেন ৬৭৯৭৪ হাজি সারাদেশে ইন্টারনেটে ধীরগতি আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

জি-২০ সম্মেলনে হাতে হাত রাখলেন বাইডেন-সালমান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৩  

সৌদি আরব ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্কের যে টানাপোড়ন চলছিল, তা যেন কিছুটা হলেও শীতল হয়েছে জি-২০ সম্মেলনে। নিজেদের মধ্যে সম্পর্কের বৈরিতা দূরে রেখে হাতে হাত মিলিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমান।

এদিকে তাদের সঙ্গে হাত মিলিয়েছেন সম্মেলনের স্বাগতিক দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। জি-২০ সম্মেলনের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি।

শনিবার (৯ সেপ্টেম্বর) দিল্লিতে জি-২০ সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনে গোষ্ঠীর সদস্য দেশ হিসেবে ওই সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গোষ্ঠীর সদস্য না হলেও সরকারি সফরে ভারতে এসেছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমান।

ভারত-ইউরোপ-মধ্যপ্রাচ্য আর্থিক করিডরের উদ্বোধনের জন্যই ভারতে এসেছেন তিনি। যে আর্থিক করিডরের ফলে ওই অঞ্চলের দৃশ্য পাল্টে যাবে।

মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, ‘এটা একটা বড় বিষয়। গেমচেঞ্জিং বিনিয়োগ এটি।’

সূত্র: অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)হিন্দুস্তান টাইমস