ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

দুই লাখ সেনা বাড়ানোর নির্দেশ পুতিনের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

দুই লাখ সেনা বাড়ানোর নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বিশাল সংখ্যক এ সেনা মোতায়েন করতে যাচ্ছে রাশিয়া। একইসঙ্গে পশ্চিমাদের সতর্ক করে পুতিন জানান, এটিকে যদি ‘পারমাণবিক জিম্মি’ বলা হয় তবে বিশাল অস্ত্র দিয়ে তার মোক্ষম জবাব দেবে মস্কো।

বুধবার এক টেলিভিশন ভাষণে এ নির্দেশ দেন পুতিন।

পুতিন বলেন, আমাদের দেশের আঞ্চলিক অখণ্ডা যদি হুমকির মুখে পড়ে তবে আমরা আমাদের জনগণকে রক্ষা করতে সবকিছু ব্যবহার করব।

এ বক্তব্য চাপাবাজি নয় বলে হুঁশিয়ারি দেন পুতিন। 

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী জানান, আংশিকভাবে তিন লাখ সৈন্য বাড়ানো হবে। আমরা আমাদের পূর্ব সময়ের সামরিক অভিজ্ঞতা অনুযায়ী কৌশল প্রয়োগ করব। 

পুতিনের আংশিক সেনা মোতায়েন ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের মাত্রা আরো বাড়িয়ে দেবে। কারণ, ইউক্রেনের পাল্টা আক্রমণে রুশ সেনারা অনেক অঞ্চল ত্যাগ ও আত্মসমর্পণ করেছেন।

পুতিন বলেন, আংশিক সৈন্য মোতায়েন অন্তত দুই মিলিয়ন সামরিক লোক থাকবে, যারা রাশিয়া ও তার অঞ্চল রক্ষা করবে। এ সময় ইউক্রেনে পশ্চিমারা শান্তি চায় না বলে উল্লেখ করেন ভ্লাদিমির পুতিন। 

ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী গিলেন কেগান স্কাইনিউজকে বলেন, পুতিনের ভাষণ উদ্বেগ বাড়াবে এবং তার হুমকি গুরুত্ব সহকারে নেয়া উচিত।

সূত্র- এনডিটিভি।