ব্রেকিং:
অপু ও বুবলির পর শাকিব খানের সন্তানের পরবর্তী মা কোন নায়িকা ? শেহজাদ খান বীর, আমার এবং শাকিব খান এর সন্তান - বুবলি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন প্রধানমন্ত্রী সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় রাঙামাটিতে রুপনা চাকমার জন্য ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী চাঁদপুরে পুলিশ পরিচয়ে ৩০ হাজার টাকার ইলিশ নিয়ে উধাও প্রতারক সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড নোয়াখালীতে ভিজিএফের দুই ট্রাক চালসহ আটক ৩ নোয়াখালী ভুয়া কোম্পানি খুলে সাড়ে ৭ কোটি টাকা আত্মসাৎ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা খতিয়ে দেখতে আইজিপির নির্দেশ সীমান্তে এখনই সেনা মোতায়েন নিয়ে ভাবছে না সরকার মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির সাক্ষাৎ
  • শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৫ ১৪২৯

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

অবশেষে শ্রীলঙ্কার বন্দরে চীনের জাহাজ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

শ্রীলঙ্কার বন্দরে গিয়ে নোঙর করলো চীনের জাহাজ। ভারতের দাবি, এটা স্পাই শিপ। এই জাহাজ নোঙর করা নিয়ে ভারতের তীব্র আপত্তি ছিল।

ভারতের আপত্তি আগ্রাহ্য করে শ্রীলঙ্কা চীনের জাহাজটিকে হামবানটোটায় নোঙর করতে দিয়েছে। চীনের এই জাহাজটি স্যাটেলাইট ও ব্যালেস্টিক মিসাইল ট্র্যাক করতে পারে। জাহাজটি হামবানটোটায় থাকলে ভারত যদি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে, তাহলে তার বিস্তারিত তথ্য চীন পেয়ে যাবে। জাহাজে দুই হাজার নাবিক আছেন।

চীনের দাবি, ইউয়ান ওয়াং ৫ জাহাজটি তাদের গবেষণা ও সমীক্ষা চালানোর জাহাজ। শ্রীলঙ্কা এই জাহাজটিকে ২২ অগাস্ট পর্যন্ত হামবানটোটায় নোঙর করার অনুমতি দিয়েছে।

কিন্তু ভারতের দাবি, এই জাহাজের মধ্যমে নজরদারি চালায় চীন। তাই তারা এই জাহাজটির হামবানটটায় নোঙর করা নিয়ে আপত্তি জানিয়েছিল। আমেরিকারও এই জাহাজ নিয়ে আপত্তি ছিল।

কিন্তু চীনের বক্তব্য, কিছু দেশ শ্রীলঙ্কার উপর চাপ দিচ্ছে। এটা অন্যায়।

শ্রীলঙ্কা প্রথমে জানায়, তারা ওই জাহাজটিকে হামবানটোটায় নোঙর করতে দেবে না। তারপর তারা মতবদল করেছে এবং নোঙর করতে দিয়েছে।

পরিবর্তিত পরিস্থিতিতে ভারত জানিয়েছে, তারা পরিস্থিতির উপর নজর রাখছে। উল্লেখ্য, এই হামবানটোটা বন্দরটি ৯৯ বছরের জন্য চীনকে লিজ দিয়েছে শ্রীলঙ্কা।