ব্রেকিং:
ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ বাংলাদেশের ক্রিকেটাররা হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

তুরস্কে পৌঁছেছেন সৌদির প্রিন্স

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তুরস্কে পৌঁছেছেন। সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের পর এই প্রথম তিনি দেশটিতে সফরে গেলেন। এর আগে খাশোগিকে তুরস্কে অবস্থিত সৌদির দূতাবাসে হত্যা করা হয়। অভিযোগ রয়েছে হত্যাকাণ্ডের সঙ্গে সালমান জড়িত। এরপর মূলত তুরস্কের সঙ্গে সৌদির টানাপোড়েন শুরু হয়। বুধবার সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আলোচনার জন্য আঙ্কারার প্রেসিডেন্ট প্রাসাদে তুর্কি প্রেসিডেন্ট ক্রাউন প্রিন্সকে স্বাগত জানানোর কথা রয়েছে।

একজন সিনিয়র তুর্কি কর্মকর্তা বলেছেন, আশা করা হচ্ছে তার এ সফরের ফলে দুই দেশের সম্পর্ক আগের অবস্থানে ফিরে আসবে অর্থাৎ সম্পর্ক স্বাভাবিক হবে। পাশাপাশি নতুন যুগের সূচনা হবে বলেও জানান তিনি।

২০১৮ সালের অক্টোবরে সৌদির একটি স্কোয়াড খাশোগিকে হত্যা করার পরে আঙ্কারা ও রিয়াদের মধ্যে সম্পর্ক খারাপের দিকে মোড় নেয়।

ওই হত্যাকাণ্ডের জন্য এরদোয়ান তখন সৌদি সরকারের সর্বোচ্চ পর্যায়কে দায়ী করেন। যদিও সালমান হত্যার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেন।

এর আগে মোহাম্মদ বিন সালমান মিশরের রাজধানী কায়রোতে যান। মধ্যপ্রাচ্যে আঞ্চলিক সফরের অংশ হিসেবে প্রথমে কায়রোতে পা রাখেন তিনি।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে সাদরে গ্রহণ করেন। মঙ্গলবার কায়রোতে দেশটির প্রেসিডেন্ট প্রাসাদে উভয় নেতার আলোচনা হয়।