ব্রেকিং:
দ্বাদশ নির্বাচনে ইসরায়েলের সহযোগিতা চায় বিএনপি ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ বাংলাদেশের ক্রিকেটাররা হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

কাজ পর্ন ছবি দেখা, বেতন ঘণ্টায় দেড় হাজার টাকা!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুন ২০২২  

শিক্ষা জীবনে বইয়ের পিছনে লুকিয়ে প্রাপ্তবয়স্কদের ছবি দেখার ঘটনা হরহামেশাই শোনা যায়। অফিস জীবনে এসেও সেই অভ্যাস যায়নি এমন তথ্যতো ভুরি ভুরি। পর্ন ছবির নেশায় জীবন বরবাদ করেছেন, বিশ্বে এমন মানুষও কম নন।

কিন্তু পর্ন ছবি দেখার জন্য চাকুরীর বিজ্ঞপ্তি, এমন খবর সত্যিই বিরল। কিন্তু এমন আশ্চর্য চাকরির বিজ্ঞাপনও বেরিয়েছে। শুনলে আরও অবাক হবেন, এই চাকরির জন্য আবেদন করছিলেন অন্তত ৯০ হাজার জন।

নিউ ইয়র্ক পোস্ট জানায়, মার্কিন যুক্তরাষ্ট্রের সেই চাকুরীতে শেষ পর্যন্ত সবাইকে হারিয়ে নিয়োগ পেলেন ২২ বছর বয়সী এক তরুণী। আর যে কাজের জন্য তিনি নিয়োগ পেলেন সে কাজে বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি!

একটি জনপ্রিয় ‘এথিকাল পর্নগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত করছে রেবেকা ডিক্সন নামক এক তরুণীকে। এই তরুণী স্কটল্যান্ডের নাগরিক।

চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারাবিশ্ব থেকে অনেকে পদটিতে চাকরির জন্য আবেদন করেছিলেন। সবাইকে টেক্কা দিতে পেরে স্বাভাবিকভাবেই বেশ খুশি রেবেকা ডিক্সন।

তবে নিজের ইচ্ছায় এই ধরনের ছবি দেখা আর কর্ম সূত্রে এই ছবি দেখা, একেবারেই এক নয়। ছবিগুলোতে কী ধরনের ভাষা প্রয়োগ করা হচ্ছে, কোন ধরনের সাজ পোশাকে ধরা দিচ্ছেন অভিনেতারা কিংবা কত বার মেহন হচ্ছে একটি ভিডিওতে- সব তথ্যই লিখে রাখতে হবে তাকে। শুরু থেকে শেষ, কোনো মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত নিজের বাড়ি থেকেই কাজ করতে হবে রেবেকাকে।

চাকরি পেয়ে রেবেকার বক্তব্য, আমি এখনও বিশ্বাস করতে পারছি না! আমি খুবই উদার মনের মানুষ। কাজটি আমার জন্য একেবারে উপযুক্ত। তবে এই প্রথম নয়, এর আগেও অস্থায়ী ভিত্তিতে অপর একটি পর্নগ্রাফি ওয়েবসাইটের হয়ে তথ্য বিশ্লেষণের কাজ করেছেন রেবেকা।