ব্রেকিং:
টেলিটকে ফাইভ-জির গতি উঠলো সেকেন্ডে ১৫১২ এমবিপিএস ভোটকেন্দ্রে টাকা দিতে মেয়রের জোরাজুরি, নিল না পুলিশ আগামী দুই অধিবেশনের মধ্যে ইসি গঠনের আইন আসছে: আইনমন্ত্রী স্থায়ী কমিটির ভূমিকায় সন্দিহান বিএনপির কর্মীরা দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ১৬ জন আহত আজও রাস্তায় শিক্ষার্থীরা, চেক করছে ড্রাইভিং লাইসেন্স ওমিক্রন নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন: ডব্লিউএইচওর প্রধান বিজ্ঞানী কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সচেষ্ট: আইসিটি প্রতিমন্ত্রী খালেদার চিকিৎসা নিয়ে নেতা-চিকিৎসকদের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ তারেক বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী জাল ভোট দিতে এসে ধরা, ছয় মাসের জেল ইয়াবা দেখে ফেলায় সহপাঠীকে নৃশংস হত্যা সমুদ্র দূষণে শাস্তি বাড়িয়ে সংসদে বিল পাস পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি, মিলবে বিআরটিসি বাস সার্ভিস ৮৩ শতাংশ নারীই মনে করেন ‘বউ পেটানো ঠিক’ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেহব্যবসা করে চালিয়েছেন পড়াশোনা, জিতেছেন সুন্দরী প্রতিযোগিতায় যে কারণে পেছাল আবরার হত্যা মামলার রায়
  • সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হল পিকাসোর শিল্পকর্ম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২১  

বিশ্বখ্যাত স্প্যানিশ শিল্পী পাবলো পিকাসোর ১১টি শিল্পকর্ম নিলামে প্রায় ১১ কোটি মার্কিন ডলারে বিক্রি হয়েছে।

রোববার যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে এই নিলাম অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এমজিএম রিসোর্টসের মালিকানাধীন এ শিল্পকর্মগুলো দুই দশক ধরে লাস ভেগাসের বেলাজিও হোটেলের পিকাসো রেস্তোরাঁয় প্রদর্শিত হচ্ছিল। কোম্পানিটি বলেছে, শনিবারের এই নিলাম তাদের চারুকলা সংগ্রহের বৈচিত্র্য বাড়াতে সহায়ক হবে।

বিক্রি হওয়া ১১টি শিল্পকর্মের মধ্যে ৯টি চিত্রকর্ম। আর ২টি সিরামিক শিল্পকর্ম। এর মধ্যে যে চিত্রকর্মটি সর্বোচ্চ মূল্য ৪ কোটি ৫০ লাখ ডলারে বিক্রি হয়েছে, সেটি ১৯৩৮ সালে আঁকা ‘ওম্যান ইন আ রেড-অরেঞ্জ বেরেট’।

প্রাথমিকভাবে আশা করা হচ্ছিল, এটি ২ কোটি থেকে ৩ কোটি ডলারের মধ্যে বিক্রি হবে।

পিকাসোর আরেকটি মাস্টারপিস ‘হোম এট এনফ্যান্ট (ম্যান অ্যান্ড চাইল্ড)’ ২ কোটি ৪৪ লাখ ডলারে বিক্রি হয়েছে।

১৯৪২ সালে প্যারিসে নাৎসি দখলের সময় আঁকা ‘ফল এবং ফুলের ঝুড়িসহ স্থির জীবন’ চিত্রটি বিক্রি হয়েছে ১ কোটি ৬৬ লাখ ডলারে।

পিকাসো মারা যান ১৯৭৩ সালে। চিত্রকলার ইতিহাসে তাকে স্মরণ করা হয় গভীর শ্রদ্ধার সঙ্গে। শনিবার লাস ভেগাসের বেলাজিও নিলামঘর থেকে তার এমন আরো ৮ টি শিল্পকর্ম বিক্রি হয়েছে।