ব্রেকিং:
৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা? শামিকে পাকিস্তানের চর বললো ভারতীয় উগ্র সমর্থকরা ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন কঙ্গনা ‘আমি পোলার্ড-রাসেল নই’ বললেন মুশফিক নোয়াখালীতে বিএনপি-জামায়াতের পাঁচ নেতা-সমর্থকসহ গ্রেফতার ১১ রিজেন্টের সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল পররাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া সুপারিশ ও ডিও লেটার ৩ কোটি টাকা দিতে হবে! রিক্সাচালককে নোটিশ পাঠাল আয়কর বিভাগ বিয়েবাড়িতে মাংস বেশি চাওয়ায় বরপক্ষকে পেটাল কনেপক্ষ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ‘ক্রিকেটার’ বীথির সাফল্যের পেছনের গল্প
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দুর্ঘটনায় আহত বাইক চালকের জন্য অ্যাম্বুলেন্স ডাকল হাতের ঘড়ি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ অক্টোবর ২০২১  

দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে দেখে রাস্তায় চলাচলরত মানুষ দেখেও না দেখার ভান করে পাশ কাটিয়ে চলে যাচ্ছিল। এতে আহত ব্যক্তির জীবন নিয়েই সৃষ্টি হয় সংশয়ের। সেই পরিস্থিতিতে ‘মানবিকতার মুখ’ হয়ে ওঠে এক ইলেকট্রনিক গ্যাজেট। আর তার কারণেই শেষমেশ প্রাণ বাঁচল ওই ব্যক্তির।

সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা গেছে, রাস্তায় বেরিয়ে দুর্ঘটনার শিকার হয়েছিলেন বছর চব্বিশের মোহাম্মদ ফিতরি। তার বাইকের সঙ্গে একটি ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। রাস্তায় ছিটকে পড়ে তৎক্ষণাৎ জ্ঞান হারান তিনি। তাকে সহযোগিতা না করে অভিযুক্ত ভ্যানচালক সেখান থেকে পালিয়ে যান।

এমনকি ফিতরিকে রাস্তায় পড়ে থাকতে দেখেও কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি বলে অভিযোগ ওঠে। এছাড়া তাকে হাসপাতালে পৌঁছে দেওয়ার তাগিদও দেখাননি কেউ। রাস্তায় চলাচলরত মানুষ যেখানে এক দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিকে দেখে মুখ ফিরিয়ে নিয়েছেন, সেখানে ‘ত্রাতা’ হয়ে উঠল ফিতরিরই হাতে থাকা অ্যাপল ঘড়িটি।

স্থানীয় সংবাদমাধ্যম লিয়ানহে ওয়ানবাও-কে ফিতরি জানিয়েছেন, দুর্ঘটনার পর তার হাতে থাকা ঘড়িটি জরুরি সেবা সংশ্লিষ্ট দফতরে বার্তা পাঠায়। শুধু তাই নয়, তার প্রেমিকা-সহ বেশ কয়েক জন পরিচিত ব্যক্তির কাছে জরুরি বার্তা পাঠিয়েছিল ঘড়িটি। সেই বার্তা পেয়েই অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে এসে ফিতরিকে উদ্ধার করে।

জানা গেছে, অ্যাপল-এর সিরিজ ৪ মডেল পরে ছিলেন ফিতরি। এই ঘড়ির একটি বিশেষত্ব হল ‘ফল ডিটেকশন ফিচার’। এই বৈশিষ্টই সক্রিয় হয়ে গিয়েছিল ফিতরির হাতে থাকা অ্যাপল ঘড়িটির। যা তার প্রাণ বাঁচাতে সাহায্য করেছে।

গত ২৫ সেপ্টেম্বর এই ঘটনা ঘটে। সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স (এসসিডিএফ) জানিয়েছে, স্থানীয় সময় রাত সোয়া ৮টার দিকে তারা একটা বার্তা পান যে, এক ব্যক্তি আং মো কিয়ো এলাকায় দুর্ঘটনার শিকার হয়েছেন। এবং সেই বার্তা এসেছিল সংশ্লিষ্ট ব্যক্তির হাতে থাকা ঘড়ি থেকে।

সেই বার্তা পেয়েই দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফিতরিকে উদ্ধার করে খু টেক পুয়াট হাসপাতালে ভর্তি করানো হয়। ফিতরি আপাতত শঙ্কামুক্ত। শিগগিরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে।