ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ইরান-সিরিয়া সম্পর্ক অন্যদের জন্য আদর্শ: সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

সিরিয়ার সঙ্গে ইরানের সম্পর্ক এমন একটি পর্যায়ে পৌঁছেছে যা অন্য দেশগুলোর জন্য আদর্শ হতে পারে বলে মন্তব্য করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল আল-মিকদাদ।

ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক সংসদীয় কমিটির প্রধান ওয়াহিদ জালালজাদের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে এ কথা বলেন সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে গত মঙ্গলবার ইরানের সংসদ স্পিকার মোহাম্মদ বাকের কলিবফের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল সিরিয়া সফরে যায়। এই প্রতিনিধিদলে রয়েছেন ওয়াহিদ জালালজাদে।

 

ফয়সাল আল-মিকদাদ বলেন, গত এক দশক ধরে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের তাণ্ডবের মুখে ইসলামি প্রজাতন্ত্র ইরানের জনগণ, নেতৃত্ব ও সংসদ সদস্যরা যেভাবে সমর্থন দিয়ে এসেছেন তা দামেস্ক সরকারের জন্য একটি গর্বের বিষয়।

তিনি বলেন, এ বিপরীতে ইরানে ইসলামি বিপ্লব সফল হওয়ার পর থেকে এই বিরাট অর্জন ধরে রাখার ক্ষেত্রে ইরানকে সমর্থন দিয়ে আসছে সিরিয়া। মিকদাদ আরও বলেন, ইরানের বিরুদ্ধে যে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে এবং যেসব সমস্যা তৈরি করা হয়েছে তা সমাধান করার শক্তি ইরানের জনগণের আছে বলে সিরীয়বাসী দৃঢ়ভাবে বিশ্বাস করে। সূত্র: পার্সটুডে