ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

তুরস্কের দাবানল নেভাতে সহযোগিতা করতে ইরানের প্রস্তুতি ঘোষণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

তুরস্কের দক্ষিণ ও পশ্চিম উপকূলজুড়ে গত তিন দিন ধরে যে দাবানল জ্বলছে তা নেভানোর কাজে আঙ্কারাকে সহযোগিতা করতে প্রস্তুতি ঘোষণা করেছে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে শুক্রবার ওই দাবানলে জানমালের ক্ষয়ক্ষতিতে তুরস্কের সরকার ও জনগণের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন এবং এ প্রস্তুতি ঘোষণা করেন।

এখন পর্যন্ত ভয়াবহ ওই দাবানলে অন্তত চারজন নিহত ও ১৮০ জনের বেশি লোক আহত হয়েছে। তুরস্কের ভূমধ্যসাগর তীরবর্তী উপকূলীয় অবকাশযাপন অঞ্চলগুলোতে ছড়িয়ে পড়া এ দাবানল নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন দেশটির ফায়ার ব্রিগেডের সদস্যরা।

 

খাতিবজাদে বলেছেন, আগুন নিয়ন্ত্রণে নিজের অভিজ্ঞতা ও যন্ত্রপাতি দিয়ে সহযোগিতা করতে চায় ইরান।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তিন দিন আগে তুরস্কের পর্যটনকেন্দ্র আনতালিয়া থেকে ৭৫ কিলোমিটার পূর্বের একটি জঙ্গলে প্রথমে আগুন লাগে। আনতালিয়ায় রাশিয়াসহ পূর্ব ইউরোপীয় দেশগুলোর পর্যটকদের যাতায়াত বেশি। প্রথমে যে অঞ্চলে আগুন লাগে সেখানে খুব বেশি বসতি না থাকলেও শুক্রবার নাগাদ আগুন সমুদ্র তীরের হোটেল ও রিসোর্টগুলোর কাছাকাছি পৌঁছতে দেখা যায়।