ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

আটকে পড়া প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুলাই ২০২১  

করোনাভাইরাস মহামারির ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে সৌদি আরবের বাইরে অবস্থানরত প্রবাসীদের ভিসার মেয়াদ আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ।  এই সিদ্ধান্তের আওতায় থাকবে প্রবাসীদের ইকামা, এক্সিট ও রি-এন্ট্রি ভিসা। সৌদি বাদশাহ সালমানের নির্দেশে বিনামূল্যে এই ভিসার মেয়াদ বাড়ানো হবে। মঙ্গলবার সৌদি গ্যাজেট এখবর জানিয়েছে।

করোনার কারণে যেই দেশগুলোর প্রবাসীদের জন্য সৌদিতে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে সেসব দেশের জন্য এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) ইতোমধ্যে ইকামা, এক্সিট এবং রি-এন্ট্রি ভিসার মেয়াদ বিনামূল্যে বাড়ানোর প্রক্রিয়া শুরু করেছে। যা আগামী আগস্টের শেষ অবধি পর্যন্ত বহাল থাকবে।

জাওয়াজাত জানিয়েছে, ভিসার মেয়াদ বাড়ানোর প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে দেশটির ন্যাশনাল ইনফরমেশন সেন্টারের সহযোগিতায়। এজন্য জাওয়াজাতের কোনও কার্যালয়ে যাওয়ার প্রয়োজন হবে না। 

এসপিএ আরও জানায়, কোভিড-১৯ মহামারির প্রভাব ও সংকট মোকাবিলায় সৌদি সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে দেশটির অর্থ মন্ত্রণালয় এমন পদক্ষেপ নিয়েছে।

করোনার মহামারির কারণে সৌদিতে প্রবেশে বিধিনিষেধ আরোপ রয়েছে। তবে সংকট মোকাবিলায় নানা ধরনের উদ্যোগ নিচ্ছে সৌদি সরকার। এরই অংশ হিসেবে প্রবাসীদের জন্য এমন পদক্ষেপ নেওয়া হলো।