ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

ভারতে পরীক্ষা ছাড়াই মাধ্যমিকের ফল, পাসের হার নজিরবিহীন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুলাই ২০২১  

প্রতিবেশী দেশ ভারতের পশ্চিমবঙ্গে পরীক্ষা ছাড়াই মাধ্যমিকের ফল প্রকাশ করা হয়েছে। আর পাসের হার শতভাগ এসেছে, যা একেবারেই নজিরবিহীন। ছাত্রদের তুলনায় ছাত্রীদের পাশের হার বেশি। 

মঙ্গলবার সকাল ৯টায় সাংবাদিক সম্মেলন করে ফলাফল ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মাধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। সকাল দশটা থেকে ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে ফল জানতে পারবে ছাত্রছাত্রীরা।

চলতি বছর মোট পরীক্ষার্থী ১০ লাখ ৭৯ হাজার ৭৪৯ জন। ছাত্রদের তুলনায় ছাত্রীদের সংখ্যা বেশি। পাশ করেছে সকলেই, অর্থাৎ পাশের হার ১০০ শতাংশ। গত বছর তা ছিল ৮৬.৩৪ শতাংশ। মেধাতালিকা প্রকাশিত না হলেও পর্ষদ সূত্রে খবর, এ বছর ৭০০র মধ্যে ৬৯৭ পেয়েছেন মোট ৭৯ জন পরীক্ষার্থী।

করোনা আবহে এ বছর বাতিল করতে হয়েছে পরীক্ষা। নবম শ্রেণির ফাইনাল পরীক্ষার ফলাফল এবং দশমের ইন্টারনাল অ্যাসেসমেন্টের ভিত্তিতে মাধ্যমিকের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। তাই মেধাতালিকা প্রকাশ করা হলো না এ বছর। পরে স্কুল থেকে অভিভাবকদের সঙ্গে মার্কশিট সংগ্রহ করতে পারবে পরীক্ষার্থীরা।