ব্রেকিং:
আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা মোদির সাথে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সাক্ষাত গাজায় শান্তি রক্ষা করবে আরব যৌথ বাহিনী: বাইডেন কোটা আন্দোলন প্রশ্নে আইনমন্ত্রী কি বললেন? ‘পুলিশের গুলিতে কোনো শিক্ষার্থী মারা যায় নি" ভারত থেকে আমদানি হলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান সৌদি আরবে হামলার হুমকি, স্পর্শকাতর স্থানের ভিডিও প্রকাশ পরকীয়া করতে গিয়ে ধরা, সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা বহিষ্কার বাংলাদেশ-চীনের মধ্যে ২১ চুক্তি ও সাত ঘোষণাপত্র সই লক্ষ্মীপুরের কমলনগরে প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা ঝিনুকে তৈরি মুক্তার গহনা প্রধানমন্ত্রীর হাতে লক্ষ্মীপুরে হাত-পা বেঁধে প্রবাসীর স্ত্রীকে হত্যার পর ডাকাতি নোয়াখালীতে প্রকৌশলীসহ সেই চার শিক্ষক কারাগারে নোয়াখালীতে পরীক্ষা হলে হট্টগোল-খোশগল্প চট্টগ্রামে এডিসি কামরুল ও তার স্ত্রীর সম্পদ ক্রোকের আদেশ
  • শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

লক্ষ্মীপুরে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জুলাই ২০২৩  

সারাদেশের মতো লক্ষ্মীপুরেও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। চলতি মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭২ রোগী। এরমধ্যে বৃহস্পতিবারই নতুন ১৫ জন ভর্তি হয়েছেন।

এদিকে এডিস মশার লার্ভা নিধনে লক্ষ্মীপুর পৌরসভা থেকে ওষুধ স্প্রে করা হচ্ছে। পৌরসভার কাউন্সিলরদের জনগণকে সচেতন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মাইকিং ও লিফলেট প্রচারের মাধ্যমে জনগণের উদ্দেশ্যে কয়েকদিন ধরে সচেতনতামূলক পরামর্শ প্রচারণা করা হচ্ছে।

সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. মুহাম্মদ আবদুল্লাহ জাহেদ খান বলেন, ডেঙ্গু মশাবাহিত ও ভাইরাস জনিত রোগ। সারাদেশেই এখন ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে। এতে অবশ্যই সচেতনতার বিকল্প নেই। বাড়ির আশপাশে জমে থাকা পানি অপসারণ, মশারি টানিয়ে ঘুমানোসহ বিভিন্ন দিকে অবশ্যই সচেতন হতে হবে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন বলেন, জনবল সংকটের মধ্যেও দ্বিতীয় তলায় পুরুষদের জন্য ও চতুর্থ তলায় নারীদের জন্য আলাদা দুটি ডেঙ্গু ইউনিট খোলা হয়েছে। ১০০ শয্যার হাসপাতালটিতে এখন প্রায় ৩০০ রোগী চিকিৎসাধীন। ডেঙ্গু আক্রান্তদের সেবায় পর্যাপ্ত ওষুধ রয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, এডিস মশার লার্ভা নিধনে ওষুধ স্প্রে কার্যক্রম চলমান। মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন (সিএস) ডা. আহাম্মদ কবীর বলেন, দিন দিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এ মৌসুমে জেলায় ১৭০ জন রোগী আক্রান্ত হয়েছে। আমরা সর্বোচ্চ চিকিৎসা দিয়ে যাচ্ছি। এরই মধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।