ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইওআরএ মন্ত্রীদের সাক্ষাৎ
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্যান্সার হাসপাতাল : টাকায় বিক্রি হয় সিরিয়াল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২  

জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে বিক্রি হয় বিশেষজ্ঞ ডাক্তারদের সিরিয়াল। বহির্বিভাগে টিকিট কাউন্টারের সামনে প্রতিটি সিরিয়াল বিক্রি হয় ১০০ থেকে ২০০ টাকায়।

পানির বোতল, ডাবের খোসা, ব্যাগ, জুতা কিংবা ইট দিয়ে আগেই রোগীদের সিরিয়াল রেখে দেন সেখানে কর্মরত আনসার সদস্য ও আয়ারা। দেশের বিভিন্ন স্থান থেকে আসা রোগীদের এসব সিরিয়াল কিনতে হয়। সিরিয়াল না কিনলে নির্দিষ্ট দিনে আর ডাক্তার দেখাতে পারেন না রোগীরা। 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে এসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্ট টিম হাসপাতালটিতে অভিযান চালায়। দুদকের সহকারী পরিচালক সারিকা ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযানে অংশ নেয়।

দুদক উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক অভিযানের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

dhakapost

দুদক জানায়, মহাখালীর জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে কর্মরত আনসার ও আয়াদের বিরুদ্ধে টাকার বিনিময়ে বিশেষজ্ঞ ডাক্তারদের সিরিয়াল পাইয়ে দেওয়াসহ অন্যান্য অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালানো হয়।

অভিযানকালে টিম ছদ্মবেশে ক্যান্সার রোগীদের সঙ্গে সেখানে কর্মরত আনসার ও আয়াদের খাদ্য বিতরণ কার্যক্রম পর্যবেক্ষণ করে। টাকার বিনিময়ে ডাক্তারদের সিরিয়াল পাইয়ে দেওয়াসহ বেশ কিছু অনিয়ম টিমের নজরে আসে।

পরে অনিয়মের বিষয়ে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে টিম কথা বলে। হাসপাতাল পরিচালক সেবা বিঘ্নকারী কর্মচারীদের বিষয়ে কার্যকর ব্যবস্থা নেবেন বলে টিমকে জানান।

দুদক সূত্রে আরও জানা যায়, হাসপাতালটিতে ডাক্তার দেখাতে প্রথম দশজনের সিরিয়াল বিক্রি হয় ২০০ টাকায়, দশের পরে সিরিয়াল নিলে ১৫০ টাকা, ২০ জনের পর নিলে ১০০ টাকা। হাসপাতালের আনসার সদস্য ও আয়ার দায়িত্বে থাকা সবাই কমবেশি সিরিয়াল বিক্রি করেন। সিরিয়াল না কিনলে ডাক্তার দেখানো যায় না। দুপুর ১টা বাজলে আর কোনো টিকিটও দেওয়া হয় না।