ব্রেকিং:
দ্বাদশ নির্বাচনে ইসরায়েলের সহযোগিতা চায় বিএনপি ফেরিতে আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ বাংলাদেশের ক্রিকেটাররা হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

সস্তায় বিমানের টিকিট কাটা যায় ৬ কৌশলে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০২২  

বিদেশে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? কিন্তু বিমানের টিকিটের দাম শুনে হয়তো থমকে যাচ্ছেন! এবার তাহলে কপালে চিন্তার ভাঁজ দূর করুন। বরং জেনে নিন কী কী উপায় অবলম্বন করলে, প্লেনের টিকিট পাবেন সস্তায়!

১. সস্তায় টিকিট কাটতে হলে প্রথমেই যেটা করতে হবে, ঘুরতে যাওয়ার দিনটা অনেক আগেই ঠিক করে নিন। টিকিট কাটা ও যাত্রার সময়ের ব্যবধান থাকুক অন্তত তিন মাস। কারণ, যাত্রার দিন যত এগিয়ে আসবে টিকিটের দাম কিন্তু ততই বাড়তে থাকবে। তাই ঘুরতে যাওয়ার প্ল্যান করুন বেশ কয়েকদিন আগে থেকেই।

২. ছুটির দিনে প্লেনের টিকিটের দাম স্বাভাবিক কারণেই বেশি থাকে। এ বিষয়টা নজরে রাখুন। চেষ্টা করুন বেড়াতে যাওয়ার সময় ওই দিনগুলি এড়িয়ে চলার।

৩. শুধুমাত্র একটা ওয়েবসাইট দেখেই টিকিট কেটে নেবেন না। অন্তত তিন চারটে ওয়েবসাইটে টিকিটের দাম দেখে তবেই বুক করুন। অনেক ওয়েবসাইটে টিকিটের দাম সাধারণত বেশি থাকে। পুরোটাই নির্ভর করে বিমান সংস্থার থেকে পাওয়া কমিশনের ওপর। তবে নানান ওয়েবসাইটও নিজের মতো করে ছাড় দেয় বিমানের টিকিটে।

৪. টিকিট কাটার সময় ইনকগনিটো ব্যবহার করুন। কারণ, অন্য ওয়েবসাইটের মতো, বুকিং সাইটগুলিও আপনার ব্রাউজার থেকে পূর্ববর্তী অনুসন্ধান ইতিহাস সংরক্ষণ করে রাখে। বার বার আমরা যদি কোনও একটি নির্দিষ্ট রুটের বিমানের টিকিটের দাম বিভিন্ন সার্চ ইঞ্জিনে দেখতে থাকি, তা হলে দাম অনেকটাই বেশি দেখাতে পারে।

৫. যাত্রার দিন হাতে সময় বেশি রাখুন। ডিরেক্ট ফ্লাইটের টিকিট না কেটে, কানেক্টিং রুটের বিমানের টিকিট কাটুন। এক্ষেত্রে বিমানবন্দরে প্লেন ধরার জন্য অপেক্ষা হয়তো বেশি করতে হবে। তবে এক্ষেত্রে টিকিটের দাম কিন্তু বেশ কম হয়।

৬. আপনি যদি ছাত্র হন, তাহলে অনেক বিমান সংস্থাই টিকিটে বিশেষ ছাড় দেয়। তাই ভালো করে সেই নিয়ম জেনে টিকিট কাটাই উচিত।