ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রোনালদোর বিপক্ষে ধর্ষণ মামলার চূড়ান্ত রায় প্রকাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০২২  

এ যেন এক বিরাট স্বস্তি। রীতিমতো হাঁফ ছেড়ে বাঁচলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকার ঘাড় থেকে যে নেমে গেল এক কলঙ্কের বোঝা। তার বিরুদ্ধে ওঠা ধর্ষণের মামলা খারিজ করে দিয়েছে আদালত।

এর আগে ক্যাথরিন মায়োরগা নামে এক মহিলা রোনালদোর বিরুদ্ধে এই মামলা করেছিলেন। তার অভিযোগ ছিল, ২০০৯ সালে আমেরিকার লাস ভেগাসের একটি হোটেলে রোনালদো তাকে শারীরিক নির্যাতন করেছিলেন।

১৩ বছর আগের সেই ‘ঘটনা’ নিয়ে ওঠা অভিযোগ খারিজ করে দিয়েছে লাস ভেগাসের আদালত। শুধু তাই নয়, ৪২ পাতার রায়ে বিচারপতি জেনিফার ডরসি অভিযোগকারী মহিলার আইনজীবীদের তীব্র ভর্ৎসনা করেছেন। আদালতের বক্তব্য, অভিযোগকারী মায়োরগার আইনজীবীরা ইচ্ছাকৃতভাবে বিভ্রান্তি তৈরি করেছেন।

এটি ২০০৯ সালের ‘ঘটনা’ হলেও গত বছর সেপ্টেম্বরে রোনালদোর বিরুদ্ধে আদালতে যান মায়োরগা। এত বছর পরে হঠাৎ কেন মামলা করেছিলেন, সেই প্রশ্নের জবাবে মায়োরগা তখন বলেছিলেন, ‘ঘটনার’ পরে পরেই তিনি প্রথমে রোনালদোর সঙ্গে সমঝোতা করতে চেয়েছিলেন।

মায়োরগা আরো জানিয়েছিলেন, ৩ লক্ষ ৭৫ হাজার ডলারে ঘটনাটির রফা করতে চেয়েছিলেন তিনি। কিন্তু এরপর তিনি প্রচণ্ড ভেঙে পড়েন, যার ফলে আর আলোচনা এগিয়ে নিয়ে যেতে পারেননি এবং এত বছর পরে মামলা করেন।

আদালতে মায়োরগাদের কোনো অভিযোগ, বক্তব্য বা যুক্তিই ধোপে টেকেনি। বিচারপতি ডরসি মায়োরগার আইনজীবীদের প্রচণ্ড ভর্ৎসনা করে মামলা খারিজ করে দেন। আর কলঙ্ক থেকে মুক্তি পান রোনালদো।