ব্রেকিং:
মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে প্রসূতিকে বের করে দিলেন আয়া,অতঃপর . মাদরাসায় বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ সরকার সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করছে দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই: খাদ্যমন্ত্রী নতুন স্ন্যাপড্রাগন আসছে এ সপ্তাহেই ১৮ মাসের কাজ শেষ হয়নি ৬২ মাসেও অ্যান্টিবায়োটিক চেনাতে চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত সরকারের ফেসবুক পোস্টে ‘হা হা’ দেওয়ায় ব্যাপক ভাঙচুর, পুলিশ মোতায়েন নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, গলায় পোড়া দাগ গরু-ছাগলের মাংসে যক্ষ্মার জীবাণু শনাক্ত টানা ২৮ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, কমলো শনাক্ত বন্যার্তদের দুঃসময়ে সরকার পাশে রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী প্রাক্তন স্বামীর হামলায় আহত চিকিৎসক স্ত্রী ডাইনিং বন্ধ, হোটেলে উচ্চমূল্য: বিপাকে কুবি শিক্ষার্থীরা দূষণে বছরে ৯০ লাখ মানুষের প্রাণহানি: গবেষণা ইউক্রেন-রাশিয়া যুদ্ধে ৩৭৫২ বেসামরিক নাগরিকের মৃত্যু ‘শুধু চোর নয়, চোরাই মোবাইল বিক্রেতারাও গ্রেফতার হবে’ কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নির্মাণ নয়: প্রধানমন্ত্রী চরাঞ্চলের জনগণের ক্ষুধা-দারিদ্র্য হ্রাসে প্রকল্প নেয়া হয়েছে
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

বলিউড সেনশেসন বিপাশার মেদ ঝরানোর ব্যায়াম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মে ২০২২  

এখনও চলছে করোনার বিধি-নিষেধ। স্কুল, কলেজ কিংবা ভার্সিটি বন্ধ। অনেকের আবার চলছে হোম অফিস। এমন পরিস্থিতিতে বাড়িতে থাকতে থাকতে অনেকেই মুটিয়ে গেছেন। পাশপাশি হাত-পায়ের মাংসপেশিও বেশ দুর্বল হয়ে গিয়েছে। এমন সময়ে দেহকে সুস্থ, সুবল ও কর্মক্ষম রাখার জন্য প্রয়োজন নিয়মিত ব্যায়াম করা।

আগের ফিটনেস ফিরে পেতে স্কোয়াট খুব উপকারি ব্যায়াম। এতে পায়ের মাংসপেশি টানটান ও পায়ের বাড়তি মেদ ঝরে যায়। সম্প্রতি বলিউড সেনশেসন বিপাশা বসু তার ইনস্ট্রাগ্রামে বাড়িতে কী ভাবে ২-৩ রকম স্কোয়াট করছেন তার ভিডিও শেয়ার করেছেন।

বিপাশা বসু বরাবরই শরীরে নিয়ে সচেতন, তাই নানা রকম ওয়ার্কআউট করেন তিনি। স্বামী কর্ণ সিংহ গ্রোভারও তাই। দুইজন একসঙ্গে ওয়ার্কআউট করার ছবিও এর আগে শেয়ার করেছেন ইনস্ট্রাগ্রামে।

করোনাকালে পায়ের মাংসপেশি টানটান বা পায়ের অতিরিক্ত মেদ ঝরাতে প্রয়োজন বিশেষ ধরণের পায়ের ব্যায়াম। সেই কথাই ইনস্ট্রাগ্রামে ভিডিও পোষ্টের মাধ্যমে মনে করিয়ে দেন বাঙালি এই অভিনেত্রী।

বিপাশা বসু যেভাবে স্কোয়াট করেছেন, সেটা হলো-হাত মুঠো করে বুকের সামনে জড়ো করেছেন। তারপর সামনের দিকে না ঝুঁকে নিচু হতে হবে। এক্ষেত্রে পেট যেনো হাঁটুর বাইরে না বেরিয়ে আসে নিচু হওয়ার সময়। স্বাভাবিকভাবে শ্বাস নিন। স্কোয়াট করার সময় পেটের পেশি চেপে ভেতরের দিকে টেনে রাখুন।

বিপাশা ভিডিওতে আরেক ধরণের স্কোয়াট দেখিয়েছেন। একবার স্কোয়াট করে একটা পা তুলতে হবে। পুনরায় স্কোয়াট করে অপর পা’টা তুলতে হবে। এভাবে স্কোয়াট চালিয়ে যেতে হবে। আর যদি স্কোয়াট আরেকটু কঠিন করতে চান, তাহলে দুই হাতে দুইটা ৫০০ মিলির পানির বোতল নিতে পারেন, তেমনটাও বলেছেন ফিটনেস সচেতন বলিউড তারকা বিপাশা বসু।