ব্রেকিং:
টেলিটকে ফাইভ-জির গতি উঠলো সেকেন্ডে ১৫১২ এমবিপিএস ভোটকেন্দ্রে টাকা দিতে মেয়রের জোরাজুরি, নিল না পুলিশ আগামী দুই অধিবেশনের মধ্যে ইসি গঠনের আইন আসছে: আইনমন্ত্রী স্থায়ী কমিটির ভূমিকায় সন্দিহান বিএনপির কর্মীরা দীঘিনালায় ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, ১৬ জন আহত আজও রাস্তায় শিক্ষার্থীরা, চেক করছে ড্রাইভিং লাইসেন্স ওমিক্রন নিয়ে সতর্ক হওয়া প্রয়োজন: ডব্লিউএইচওর প্রধান বিজ্ঞানী কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার সচেষ্ট: আইসিটি প্রতিমন্ত্রী খালেদার চিকিৎসা নিয়ে নেতা-চিকিৎসকদের সমন্বয়হীনতায় ক্ষুব্ধ তারেক বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী জাল ভোট দিতে এসে ধরা, ছয় মাসের জেল ইয়াবা দেখে ফেলায় সহপাঠীকে নৃশংস হত্যা সমুদ্র দূষণে শাস্তি বাড়িয়ে সংসদে বিল পাস পুরুষশূন্য কেন্দ্রে নারীদের দীর্ঘ সারি বাংলাদেশের নারীরা সারাবিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারি, মিলবে বিআরটিসি বাস সার্ভিস ৮৩ শতাংশ নারীই মনে করেন ‘বউ পেটানো ঠিক’ ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেহব্যবসা করে চালিয়েছেন পড়াশোনা, জিতেছেন সুন্দরী প্রতিযোগিতায় যে কারণে পেছাল আবরার হত্যা মামলার রায়
  • সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২২ রবিউস সানি ১৪৪৩

বলতে পারেন সুইমিংপুলের মেয়েটি কে?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

সাগরের তীর ঘেঁষে একটি হোটেলের সুইমিংপুল। পানিপূর্ণ সেই সুইমিংপুল যেন সাগরের জলরাশির সঙ্গে মিলেমিশে এক হয়ে গেছে। চোখে ভ্রম তৈরি করা সেই পুলে যে তরুণীটি আকাশের দিকে তাকিয়ে রয়েছেন। গোধূলিবেলার ছবিতে যে তরুণী জলের মাঝে ভেসে রয়েছেন তার বয়স কত? এমন প্রশ্ন আসার কারণও রয়েছে।

নাটকে মার কিংবা খালার চরিত্রে তার জুড়ি মেলা ভার। তিনি তার কেউ নন মনিরা মিঠু। ফ্যামিলি ক্রাইসিস ধারাবাহিকে ‘সেফালি খালা’ চরিত্রটি তিনি ফুটিয়ে তুলেছেন অত্যান্ত সুনিপুনভাবে। কখনো ঠোঁটকাটা আবার কখনো ভালোবাসার মিশেলে যেন তৈরী এই সেফালি খালা।

 

ফ্যামিলি ক্রাইসিস ধারাবাহিকের শুটিং-এর ছবি

ফ্যামিলি ক্রাইসিস ধারাবাহিকের শুটিং-এর ছবি

কিন্তু মনিরা মিঠু, এখন যেন মনেপ্রাণে তরুণ। তরুণ অভিনয়শিল্পীদের সঙ্গে তার দারুণ সখ্য। যার প্রতিফলন পাওয়া যায় তার চেহারায়। আর মনিরা মিঠু বলেই বয়সের কথা এসেছে, কেননা ছবির মানুষটি যে মনিরা মিঠু এটি কে বিশ্বাস করতে চাইবে?

হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিভিশন নাটক ‘অপেনটি বায়োস্কোপ’ দিয়ে তিনি নিজের অভিনয়জীবন শুরু করেন। এরপর ক্যারিয়ারে যুক্ত হয়েছে দুই দশক। এ দেশের টেলিভিশন নাটকের দর্শকদের মনে পোক্ত জায়গা তৈরি করে ফেলেছেন। ক্যারিয়ারের ২০ বছর পূর্ণ করলেও এখনো যেন সেই তরুণ বয়সেই থেকে গেলেন এই অভিনেত্রী।

ভাই অভিনেতা চ্যালেঞ্জারের হাত ধরে এসেছিলেন শোবিজ দুনিয়ায়। কিন্তু তার এখনকার সাফল্য দেখে যেতে পারেননি। এটাই মনিরা মিঠুর আফসোস। এক সাক্ষাৎকারে বলেন, ভাইজান আমার আজকের সাফল্য দেখে যেতে পারলেন না। বিষয়টি আমার কাছে অনেক বেশি আফসোসের বিষয়। 

 

মনিরা মিঠু

মনিরা মিঠু

২০০৮ সালে ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ নাটকে অভিনয় করে মেরিল-প্রথম আলো পুরস্কারের সমালোচক শাখায় সেরা টেলিভিশন অভিনেত্রী বিভাগে পুরস্কার অর্জন করেন।