ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

প্রথম বাংলাদেশী অভিনেত্রী হিসেবে অ্যাপসা’য় মনোনয়ন পেলেন বাঁধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

লাক্স তারকা অভিনেত্রী আজমেরি হক বাঁধনের বৃহস্পতি এখন তুঙ্গে। ক্যারিয়ারের সেরা সময় পাড় করছেন তিনি। ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্র দিয়ে বিশ্বের দরবারে নিজেকে পরিচয় করিয়ে দিয়েছেন। পেয়েছেন সম্মান, প্রশংসা। 

এবার তার জন্য এলো আরো এক আনন্দ সংবাদ। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এর ১৪তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন তিনি। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদেই মনোনয়ন পেয়েছেন অভিনেত্রী। 

এই মনোনয়নের মাধ্যমেই প্রথম কোনো বাংলাদেশি অভিনেত্রী মর্যাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন। আজ বুধবার (১৩ অক্টোবর) অ্যাওয়ার্ডসের পুরস্কার কর্তৃপক্ষ মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া ও ওশেনিয়া নিয়ে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

এমন উৎসবে মনোনয়ন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেত্রী বাঁধন। তিনি বলেন, এটা দারুণ খুশি ও গর্বের খবর আমার জন্য। তবে আমি নই, এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন রেহানা মরিয়ম নূরের মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আমাদের রেহানা মরিয়ম নুর জয়ী হয়।

এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে অ্যাপসা পুরস্কারের জন্য। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ‘রেহান মরিয়ম নূর’ সিনেমাটি এর আগে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পায়। উৎসবটির প্রিমিয়ারে প্রশংসিতও হয় ছবিটি।