ব্রেকিং:
৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা? শামিকে পাকিস্তানের চর বললো ভারতীয় উগ্র সমর্থকরা ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন কঙ্গনা ‘আমি পোলার্ড-রাসেল নই’ বললেন মুশফিক নোয়াখালীতে বিএনপি-জামায়াতের পাঁচ নেতা-সমর্থকসহ গ্রেফতার ১১ রিজেন্টের সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল পররাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া সুপারিশ ও ডিও লেটার ৩ কোটি টাকা দিতে হবে! রিক্সাচালককে নোটিশ পাঠাল আয়কর বিভাগ বিয়েবাড়িতে মাংস বেশি চাওয়ায় বরপক্ষকে পেটাল কনেপক্ষ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ‘ক্রিকেটার’ বীথির সাফল্যের পেছনের গল্প
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

প্রথম বাংলাদেশী অভিনেত্রী হিসেবে অ্যাপসা’য় মনোনয়ন পেলেন বাঁধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

লাক্স তারকা অভিনেত্রী আজমেরি হক বাঁধনের বৃহস্পতি এখন তুঙ্গে। ক্যারিয়ারের সেরা সময় পাড় করছেন তিনি। ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্র দিয়ে বিশ্বের দরবারে নিজেকে পরিচয় করিয়ে দিয়েছেন। পেয়েছেন সম্মান, প্রশংসা। 

এবার তার জন্য এলো আরো এক আনন্দ সংবাদ। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য অস্ট্রেলিয়ার ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এর ১৪তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন তিনি। আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদেই মনোনয়ন পেয়েছেন অভিনেত্রী। 

এই মনোনয়নের মাধ্যমেই প্রথম কোনো বাংলাদেশি অভিনেত্রী মর্যাদাপূর্ণ এই আসরে জায়গা পেলেন। আজ বুধবার (১৩ অক্টোবর) অ্যাওয়ার্ডসের পুরস্কার কর্তৃপক্ষ মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে। তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া ও ওশেনিয়া নিয়ে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

এমন উৎসবে মনোনয়ন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অভিনেত্রী বাঁধন। তিনি বলেন, এটা দারুণ খুশি ও গর্বের খবর আমার জন্য। তবে আমি নই, এই মনোনয়ন মূলত নির্মাতা সাদ পেয়েছেন। কেননা তিনিই বাঁধনকে বানিয়েছেন রেহানা মরিয়ম নূরের মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আমাদের রেহানা মরিয়ম নুর জয়ী হয়।

এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে অ্যাপসা পুরস্কারের জন্য। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, ‘রেহান মরিয়ম নূর’ সিনেমাটি এর আগে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পায়। উৎসবটির প্রিমিয়ারে প্রশংসিতও হয় ছবিটি।