ব্রেকিং:
অসাধু আইপিটিভি: সাংবাদিকতার নামে চাঁদাবাজি! রাস্তা থেকে মাদ্রাসার ছাত্রী অপহরণ, ৯দিন পর উদ্ধার! আড়াই হাজার ইয়াবাসহ পুলিশ সদস্য আটক একবার সুযোগ দিন ১০ বছরের উন্নয়ন ৫ বছরে করবোঃ চেয়ারম্যান প্রার্থী কক্সবাজারের রিসোর্টে চান্দিনার এক নারীর মরদেহ ‘লিঙ্গ ভিত্তিক নির্যাতন প্রতিরোধ’ নিয়ে কর্মশালা কুমিল্লায় একই লাইনে দুই ট্রেন নিয়োগ প্রক্রিয়া কালিমাযুক্ত করতে দেয়া হবে না শেকলবন্দী কলেজছাত্র আগুনে দাহ কু.বি বাস স্টাফের সাথে এ্যাম্বুলেন্স চালকদের সংঘর্ষ নতুন করে ৮৯ লাখ ডোজ টিকার বরাদ্দ পেল বাংলাদেশ নারী নেতৃত্বের নেটওয়ার্ক গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর শাহজালালে করোনার পরীক্ষামূলক পরীক্ষা শুরু ভারতে ছুটছে মিয়ানমারের হাজার হাজার মানুষ মানবকল্যাণের প্রকল্পে সরকার নিজস্ব অর্থায়ন করবে: এলজিআরডিমন্ত্রী মৎস্যজীবীদের স্বার্থেই ইলিশ ধরায় নিষেধাজ্ঞা: প্রাণিসম্পদমন্ত্রী চিতা বিড়ালের ‘বিরল প্রসব’ ফেনীতে লাইসেন্স ছাড়াই চলছে ১৯ হাজার মোটরসাইকেল অপপ্রচার-অপরাজনীতি সত্ত্বেও ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হয়েছি অপহৃত দশম শ্রেণির ছাত্রী ৯ দিন পর উদ্ধার, গ্রেফতার ১
  • বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৮ ১৪২৮

  • || ১৪ সফর ১৪৪৩

সিলেট-৩ আসনে বিপুল ভোটে নৌকার জয়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা)। 

শনিবার রাত আটটায় পাওয়া খবরে ৬৫ হাজার ১০১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে জয়লাভ করেন হাবিব।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে ১ লাখ ২০ হাজার ৫৯১ জন ভোটার ভোট প্রদান করেছেন। এরমধ্যে নৌকা প্রতীকে হাবিব পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী। তিনি পেয়েছেন মাত্র ৫ হাজার ১৩৬। 

শনিবার রাতে সিলেটের ডিসি ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেসরকারিভাবে হাবিবুর রহমান হাবিবকে বিজয়ী ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী এ আসনের তিন উপজেলার মধ্যে দক্ষিণ সুরমা উপজেলায় নৌকা প্রতীকে ২২ হাজার ৪৬৪ ও লাঙ্গল প্রতীকে ৩ হাজার ১২৩, ফেঞ্চুগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে ২২ হাজার ২২৪ ও লাঙ্গল প্রতীকে ৪ হাজার ৫৫৬, বালাগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে ২৪ হাজার ২৭৩ ও লাঙ্গল প্রতীকে ৩ হাজার ৩৩৭ এবং মোগলাবাজারে নৌকা প্রতীকে ২০ হাজার ৭৭৪ ও লাঙ্গল প্রতীকে ১৩ হাজার ৫৮৮টি ভোট পড়েছে। এ আসনের ১৪৯ কেন্দ্রে মোট ভোট পড়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি। 

এর আগে শনিবার সকাল আটটায় শুরু হয় সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ। জেলার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত এ আসনের ১৪৯ কেন্দ্রে প্রথমবারের মতো একযোগে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিরতীহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত।

দুপুরে ভোট কেন্দ্র পরিদর্শনে যান সিলেটের ডিসি ও রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলাম। দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারের রেবতী রমণ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন।

তিনি বলেন, আমরা অনুকূল পরিবেশ তৈরি করেছি। কোথাও কোনো গোলযোগ হয়নি। শান্তিপূর্ণ ভোট হয়েছে।

এদিকে জনগণ যে রায় দেবে তা মেনে নেবেন বলে ভোটগ্রহণের শুরুতেই জানিয়েছিলেন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। সকালে দক্ষিণ সুরমার কামাল বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের একথা জানান তিনি। 

অন্যদিকে প্রথমবারের মতো এ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দিয়েছেন ভোটাররা।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি। গত ১১ মার্চ করোনায় এ আসনটির এমপি আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেলে আসনটি শূন্য হয়। তফশীল অনুযায়ী, গত ২৮ জুলাই এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় দুদিন আগে ভোটগ্রহণ স্থগিত করে দেশের উচ্চ আদালত। পরবর্তী সময়ে উচ্চ আদালতের নির্দেশনায় ৪ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে কমিশন।