ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সিলেট-৩ আসনে বিপুল ভোটে নৌকার জয়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা)। 

শনিবার রাত আটটায় পাওয়া খবরে ৬৫ হাজার ১০১ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে জয়লাভ করেন হাবিব।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে ১ লাখ ২০ হাজার ৫৯১ জন ভোটার ভোট প্রদান করেছেন। এরমধ্যে নৌকা প্রতীকে হাবিব পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট। তৃতীয় অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী। তিনি পেয়েছেন মাত্র ৫ হাজার ১৩৬। 

শনিবার রাতে সিলেটের ডিসি ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেসরকারিভাবে হাবিবুর রহমান হাবিবকে বিজয়ী ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী এ আসনের তিন উপজেলার মধ্যে দক্ষিণ সুরমা উপজেলায় নৌকা প্রতীকে ২২ হাজার ৪৬৪ ও লাঙ্গল প্রতীকে ৩ হাজার ১২৩, ফেঞ্চুগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে ২২ হাজার ২২৪ ও লাঙ্গল প্রতীকে ৪ হাজার ৫৫৬, বালাগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে ২৪ হাজার ২৭৩ ও লাঙ্গল প্রতীকে ৩ হাজার ৩৩৭ এবং মোগলাবাজারে নৌকা প্রতীকে ২০ হাজার ৭৭৪ ও লাঙ্গল প্রতীকে ১৩ হাজার ৫৮৮টি ভোট পড়েছে। এ আসনের ১৪৯ কেন্দ্রে মোট ভোট পড়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি। 

এর আগে শনিবার সকাল আটটায় শুরু হয় সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ। জেলার দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত এ আসনের ১৪৯ কেন্দ্রে প্রথমবারের মতো একযোগে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিরতীহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত।

দুপুরে ভোট কেন্দ্র পরিদর্শনে যান সিলেটের ডিসি ও রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলাম। দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারের রেবতী রমণ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন।

তিনি বলেন, আমরা অনুকূল পরিবেশ তৈরি করেছি। কোথাও কোনো গোলযোগ হয়নি। শান্তিপূর্ণ ভোট হয়েছে।

এদিকে জনগণ যে রায় দেবে তা মেনে নেবেন বলে ভোটগ্রহণের শুরুতেই জানিয়েছিলেন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। সকালে দক্ষিণ সুরমার কামাল বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের একথা জানান তিনি। 

অন্যদিকে প্রথমবারের মতো এ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দিয়েছেন ভোটাররা।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি। গত ১১ মার্চ করোনায় এ আসনটির এমপি আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেলে আসনটি শূন্য হয়। তফশীল অনুযায়ী, গত ২৮ জুলাই এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় দুদিন আগে ভোটগ্রহণ স্থগিত করে দেশের উচ্চ আদালত। পরবর্তী সময়ে উচ্চ আদালতের নির্দেশনায় ৪ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে কমিশন।