ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

কুমিল্লা-৫ আসনে হাসেম খান বিজয়ী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুন ২০২১  

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এডভোকেট আবুল হাসেম খানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ আসনের অপর প্রার্থী জাতীয় পার্টির নেতা জসিম উদ্দিন তার মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় শুক্রবার (২৫ জুন) হাসেম খানকে বিজয়ী ঘোষণা করা হয়। ২৪ জুন ছিলো মনোনয়ন প্রত্যাহারের শেষদিন।
বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ কামরুল হাসান বলেন, কুমিল্লা-৫ আসনে আর কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় আবুল হাসেম খানকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। আমরা তা গেজেট আকারে নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছি।
প্রসঙ্গত, ১৪ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান কুমিল্লা-৫ আসনের এমপি ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু। মৃত্যুর এক সপ্তাহ পর ২২ এপ্রিল তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর ২ জুন এ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই এ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচনকে সামনে রেখে ১৫ জুন মনোনয়নপত্র জমার শেষ দিনে এ আসনে মাত্র দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তারা হচ্ছেন-বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল হাসেম খাঁন ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির (জেপি) আহ্বায়ক জসিম উদ্দিন। ১৭ জুন সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইয় শেষে উভয়ের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। পরে ২০ জুন রোববার বিকেল সোয়া ৪টার দিকে জাতীয় পার্টির প্রার্থী জসিম উদ্দিন তার মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেন। এর ২৫ জুন শুক্রবার হাসেম খানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হলো।